গোল ফিফটি’ অ্যাওয়ার্ড ফন লিভারপুলের ডাইকের

ফুটবলবিষয়ক ওয়েবসাইট গোল ডটকম-এর দেওয়া ‘গোল ফিফটি’ অ্যাওয়ার্ড জিতেছেন লিভারপুলের ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক। পেছনে ফেলেছেন ফিফা বর্ষসেরা পুরস্কার জেতা লিওনেল মেসিকে।

গত এক দশক ফুটবলের অ্যাওয়ার্ড অনুষ্ঠান ‍আলোকিত করে এসেছেন মেসি ও রোনালদো। তাদের সাফল্যের বৃত্ত ভেঙে গত বছর লুক মদরিচ হাতে তোলেন ব্যক্তিগত অর্জনের প্রায় সব বড় পুরস্কার। এবার উয়েফা বর্ষসেরা হয়ে ‘নতুন এই ধারা’ আরও মজবুত করেছেন ফন ডাইক। এই ডিফেন্ডার ফেভারিট ছিলেন ফিফা বর্ষসেরা পুরস্কারের দৌড়েও।

এবার সেই মেসিকে পেছনে ফেলেই ‘গোল ফিফটি’ অ্যাওয়ার্ড জিতে নিয়েছেন লিভারপুল ডিফেন্ডার। বার্সেলোনা ফরোয়ার্ড হয়েছেন দ্বিতীয়, আর ক্রিশ্চিয়ানো রোনালদোর জায়গা হয়েছে চার নম্বরে। জুভেন্টাস উইঙ্গারের ওপরে রয়েছেন লিভারপুলের আরেক তারকা মোহাম্মদ সালাহ।

লিভারপুলের প্রথম খেলোয়াড় হিসেবে ‘গোল ডটকম’-এর পুরস্কারটি জিতেছেন ফন ডাইক, একই সঙ্গে প্রথম ডিফেন্ডার ও প্রথম ডাচ খেলোয়াড় হিসেবেও। অলরেডদের অনুশীলন গ্রাউন্ড ১২তম ‘গোল ফিফটি’ অ্যাওয়ার্ড হাতে নিয়ে উচ্ছ্বসিত এই ডিফেন্ডার, ‘খুবই গর্বিত। অনেক গ্রেট খেলোয়াড়দের সঙ্গে ব্র্যাকেটবন্দি হতে পেরে সত্যিই আমি গর্বিত।’

গত মৌসুমে লিভারপুলের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পথে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন ফন ডাইক। ডিফেন্ডার হিসেবে রক্ষণে যেন ছিলেন দুর্দান্ত, তেমনি ওপরে উঠে গোল করে অবদান রেখেছেন দলের জয়ে।

Sharing is caring!

Loading...
Open