খোকার মৃত্যুতে বিএনপি ফিনল্যান্ড শাখা রাজধানীতে শোকসভার আয়োজন

ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মৃত্যুতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ফিনল্যান্ড শাখা রাজধানী হেলসিংকিতে এক শোকসভার আয়োজন করে।

ফিনল্যান্ড বিএনপি নেতা জামান সরকারের সভাপতিত্বে এবং মবিন মোহাম্মদ ও সামসুল গাজীর পরিচালনায় শোকসভায় আলোচনায় অংশ নেন, রুবেল ভূঁইয়া, প্রদীপ কুমার সাহা, মিজানুর রহমান মিঠু, আলাউদ্দিন মোহাম্মদ, সাহিন মোহাম্মদ, আবুল কালাম আজাদ, নিজাম উদ্দিন, অপু সরকার, বালু সামেস, মোজাহেদুল ইসলাম, মারুফ ও মনিরুল ইসলাম।

শোকসভায় ফিনল্যান্ড বিএনপি নেতা মবিন মোহাম্মদ বলেন, সশস্ত্র মুক্তিযুদ্ধে অসাধারণ ভূমিকার জন্য সাদেক হোসেন খোকা বাংলাদেশের দেশপ্রেমিক জনগণের কাছে সব সময়ই স্মরণীয় ও বরণীয়। জীবনসায়াহ্নে তার মতো একজন বীর মুক্তিযোদ্ধার মাতৃভূমিতে অবস্থানের আকুতি পুরো জাতিকে অপরাধীর কাঠগড়ায় দাঁড় করিয়েছে। খোকা মানুষকে নিয়েই রাজনীতি ও জনপ্রতিনিধিত্ব করেছেন দীর্ঘ সময়। তিনি এমপি-মন্ত্রী-মেয়র পদে থেকে ঢাকার মানুষের হৃদয় জয় করেছেন। রণাঙ্গনের মুক্তিযোদ্ধা থেকে অবিভক্ত ঢাকার সফল মেয়র সাদেক হোসেন খোকা।

সভাপতির ভাষনে জামান সরকার বলেন, রাজপথের আন্দোলনে তিনি ছিলেন অগ্র সেনানী। বারবার মার খেয়েছেন এবং গুলি খেয়েছেন একাধিকবার। তার রক্তে রাজপথ হয়েছে রঞ্জিত।

১৯৯০ সালে বাবরি মসজিদ ভাঙা কেন্দ্র করে পুরান ঢাকায় হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠানে হামলার চেষ্টা হলে তা প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা। তিনি হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর পাহারা দিয়ে সম্প্রীতির অনন্য নজির স্থাপন করেন।

Sharing is caring!

Loading...
Open