তাহিরপুর আ.লীগের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে দুদকে অভিযোগ

সুরমা টাইমস ডেস্ক ::সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন খাঁ ও সাধারণ সম্পাদক অমল করের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে (দুদক) অভিযোগ করেছেন এক ব্যক্তি। সোমবার দুপুরে তাহিরপুর উপজেলার ভাটি তাহিরপুর গ্রামের মুক্তিযোদ্ধার সন্তান এমদাদ নূর দুদকের প্রধান কার্যালয়ে এ অভিযোগ জমা দেন।

অভিযোগে তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন খাঁ ও সাধারণ সম্পাদক অমল করকে বিতর্কিত ও দুর্নীতিবাজ উল্লেখ করে বলা হয়, ২০০৮ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত দলীয় পদ ব্যবহার করে বিতর্কিত কর্মকাণ্ড করেছেন দুজন।

অভিযোগে বলা হয়, চাদাঁবাজি করে কোটি কোটি টাকা সম্পত্তির মালিক হয়েছেন তারা। বড়ছড়া, চারাগাঁও, বাগলী শুল্ক স্টেশনে সন্ত্রাসী বাহিনী দিয়ে ব্যাপক চাঁদাবাজি করেছেন, এখনো করছেন।

এমদাদ নূর আরও বলেন, আবুল হোসেন খাঁ উপজেলার নতুন বাজারে মার্কেটের নামে ১৬টি দোকান ঘরের মার্কেট নির্মাণ, তার ছেলে আবুল কাশেমের নামে ৬টি দোকান ঘরের একটি মার্কেট নির্মাণ, নতুন বাজারে আরও ৬টি দোকান ঘর, দোতলা একটি ভবন নির্মাণসহ উপজেলার বিভিন্ন বাজারে ও হাওরে কোটি কোটি টাকার সম্পদ নিজের এবং ছেলেদের নামে কিনেছেন। আয়ের সঙ্গে সম্পদের সামঞ্জস্য নেই তার। তিনি দলের বড় পদে আসীন থাকায় তার ছেলেরাও ব্যবসার নামে ব্যাপক লুটপাট ও চাঁদাবাজি করেছেন। বড় ছেলে পারুল মিয়ার আনুমানিক ১০ কোটি ও ছোট ছেলে নয়ন মিয়ার নামে ৮ কোটি টাকার সম্পদ রয়েছে বলে লিখিত অভিযোগে দাবি করা হয়েছে।

অভিযোগে আরও বলা হয়, অবৈধপথে অর্জিত অর্থ দ্বারা সাধারণ সম্পাদক অমল কর কানাডাতে বাড়ি ক্রয় করেছেন বলে প্রচার রয়েছে। তার স্ত্রী ও সন্তানরা বর্তমানে কানাডায় বসবাস করছেন।

এ ব্যাপারে কথা বলতে সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে তাদের পাওয়া যায়নি।

Sharing is caring!

Loading...
Open

Close