আমন্ত্রণ না পেয়ে আ’লীগ এমপির মঞ্চ ভেঙে দিল যুবলীগ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে অনুষ্ঠানের আমন্ত্রণ না পেয়ে শ্যামপুরের স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগ নেতারা রাস্তা উদ্বোধনী ফলক ও মঞ্চ ভাঙচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ফলে আওয়ামী লীগ দলীয় স্থানীয় এমপি ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল রাস্তার উদ্বোধনী ফলক উন্মোচন ও আলোচনা সভা করতে পারেননি।

তবে শ্যামপুর ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে স্থানীয় নেতাকর্মীদের সমন্বয়ে সমঝোতার শেষে ফলক উন্মোচন শেষে দোয়া-মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

এ নিয়ে স্থানীয় শিবগঞ্জ উপজেলার আওয়ামী লীগ ও যুবলীগসহ এর সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে।

বুধবার শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়নের বাজিতপুর বাহাদুরটোলা এলাকায় এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানান, মূল সংগঠন আওয়ামী লীগকে বাদ দিয়ে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মাসুদ রানা ও তার গ্রামের কয়েকজন যুবককে নিয়ে এলজিইডির বাস্তবায়নে প্রায় ৩৭ লাখ টাকা ব্যয়ে ৫৭০ মিটার রাস্তা উদ্বোধনের ফলক ও মঞ্চ তৈরি করা হয়। কিন্তু স্থানীয় আওয়ামী লীগকে অবগত না করায় তাদের মাঝে ক্ষোভ বিরাজ করে। পরে দুপুর ১২টার দিকে উদ্বোধনী ফলক ও মঞ্চ ভাঙচুর করে কতিপয় স্থানীয় নেতাকর্মী।

বুধবার দুপুরে প্রধান অতিথি সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল রাস্তার ফলক উন্মোচন ও আলোচনা সভা করতে গেলে বাধার সম্মুখীন হন। পরে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীদের সমন্বয়ের মাধ্যমে দুপুরে ফলক উন্মোচন শেষে দোয়া করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রুহুল আমিন, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমান, শ্যামপুর ইউনিয়ন শাখা আওয়ামী লীগের সভাপতি আসাদুজ্জামান ভোদন।

এ ব্যাপারে শ্যামপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মাসুদ রানা জানান, শ্যামপুর ইউনিয়ন শাখা আওয়ামী লীগের সভাপতি আসাদুজ্জামান ভোদনের সন্ত্রাসী বাহিনী দিয়ে ফলক ও মঞ্চ ভাঙচুর করেছে এবং আলোচনা সভা ভণ্ডুল করেছে। যদি তার সঙ্গে পূর্বে আলোচনাসাপেক্ষে এই উদ্বোধনী ফলক উন্মোচন ও আলোচনা সভার আয়োজন করা হয়।

এ ব্যাপারে শ্যামপুর ইউনিয়ন শাখা আওয়ামী লীগের সভাপতি আসাদুজ্জামান ভোদনের সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন নম্বরটি বন্ধ পাওয়া যায়।

এদিকে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমান জানান, স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগের মধ্যে ভুল বুঝাবুঝির কারণে কিছু সমস্যা হয়েছিল। যা এমপি ডা. শিমুলের উদ্যোগে সমাধান শেষে রাস্তার ফলক উ উন্মোচন ও দোয়া করা হয়।

Sharing is caring!

Loading...
Open