শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করেই ছাড়ল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : অক্টোবরে পাকিস্তান সফরে গিয়ে রাজার বেশে ফিরেছিল শ্রীলঙ্কা ক্রিকেট দল। কেননা পাকিস্তানকে প্রথমবারের মতো ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশের স্বাদ দিতে পেরেছিল দলটি। তবে এবার এই তিক্ত অভিজ্ঞতার মুখোমুখি হয়েছে খোদ লঙ্কানরাই।

এবারও ঘরের বাইরে, অস্ট্রেলিয়ার মাটিতে। নিজেদের মাঠে উড়তে থাকা অসিদের বিপক্ষে এক ম্যাচেও প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি শ্রীলঙ্কা। তিন ম্যাচের সিরিজটি সরাসরি ৩-০ ব্যবধানে জিতে নিয়েছে স্বাগতিকরা।

শুক্রবার মেলবোর্নের ডেভিড ওয়ার্নারের অপরাজিত ফিফটিতে ৭ উইকেটের সহজ জয় পেয়েছে অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কার করা ১৪২ রানের সংগ্রহ টপকে যেতে অসিদের খেলতে হয়েছে মাত্র ১৭.৪ ওভার।

১৪৩ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতেই ৬৯ রান করে ফেলে অসিরা। অধিনায়ক অ্যারন ফিঞ্চ আউট হন ২৫ বলে ৩৭ রান করে। বেশিক্ষণ থাকতে পারেননি স্টিভেন স্মিথ (১৩) ও বেন মেকডেরমট (৫)।

তবে চতুর্থ উইকেটে ২৯ বলে ৪৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান অ্যাশটন টার্নার ও ওয়ার্নার। চলতি সিরিজে টানা তৃতীয় পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলে ৫৭ রানে অপরাজিত ছিলেন ওয়ার্নার। টার্নার করেন ২২ রান।

এর আগে শ্রীলঙ্কার পক্ষে ঠিক ৫৭ রানের ইনিংস খেলেন কুশল পেরেরা। তার এ ফিফটিতে ভর করেই ২০ ওভারে ৬ উইকেট ১৪২ রানের সংগ্রহ পায় তারা। বল হাতে ২টি করে উইকেট নেন মিচেল স্টার্ক, কেন রিচার্ডসন ও প্যাট কামিনস।

Sharing is caring!

Loading...
Open

Close