মঙ্গল প্রদীপ প্রজ্বলনে সিলেটে শুরু হলো বছরব্যাপী নাট্য প্রদর্শনীর

নিজস্ব প্রতিবেদক :: মঙ্গল প্রদীপ প্রজ্বলন মধ্য দিয়ে সিলেটে আজ শুরু হল বছরব্যাপী নাট্য প্রদর্শনীর। বছরব্যাপী নাট্য প্রদর্শনীর উদ্বোধনী দিনে লিটল থিয়েটার সিলেট এর নাটক ‘ভাইবে রাধারমণ’ মঞ্চায়িত হয়েছে।

নাট্যশিল্পীর উন্নয়ন, প্রসার, পরিচর্যা ও নাট্যদলসমূহকে প্রণোদনা দেয়ার লক্ষ্যে নিয়মিত নাট্যচর্চার অংশ হিসেবে ‘শিল্প-সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ’ এই প্রত্যয়কে ধারণ করে জেলা শিল্পকলা একাডেমি সিলেটের আয়োজনে বছরব্যাপী এ নাট্য প্রদর্শনীতে সহযোগিতা করছে সম্মিলিত নাট্য পরিষদ সিলেট।

বৃহস্পতিবার (৩১শে অক্টোবর) সন্ধ্যায় বছরব্যাপী নাট্য প্রদর্শনী কর্মসূচি উদ্বোধন করেন একুশে পদকপ্রাপ্ত প্রবীণ লোকসংগীত শিল্পী সুষমা দাশ।

জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে উদ্বোধনী পর্বে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন এসএমপি সিলেটের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাস পুরকায়স্থ, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন ও সভাপতি মিশফাক আহমদ মিশু।

আবৃত্তি বিভাগের প্রশিক্ষণার্থী মাসুদ পারভেজের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত। মঙ্গল প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে উদ্বোধনী পর্বের আনুষ্ঠানিকতা শেষে লিটল থিয়েটার সিলেট পরিবেশন করে ‘ভাইবে রাধারমণ’ নাটকটি। নাটকটির রচনা ও নির্দেশনায় ছিলেন তানভীর নাহিদ খান এবং পরিকল্পনা ও প্রয়োগে আব্দুল কাইয়ুম মুকুল।

লিটল থিয়েটার সিলেটের অসাধারণ পরিবেশনায় মুগ্ধ হন নাট্য দর্শক। দর্শক নন্দিত পরিবেশনা শেষে বছরব্যাপী নাট্য প্রদর্শনী কর্মসূচিতে অংশগ্রহণের জন্য জেলা শিল্পকলা একাডেমির পক্ষ থেকে লিটল থিয়েটার সিলেট-কে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

Sharing is caring!

Loading...
Open