১৫ বছর পর আজ কানাইঘাট পৌর আ’লীগের প্রথম সম্মেলন

১৫ বছর পর সিলেটের কানাইঘাট পৌর আওয়ামী লীগের প্রথম দ্বি-বার্ষিক কাউন্সিল আজ মঙ্গলবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। আজ বিকেল ২টায় পৌর শহরের আল-রিয়াদ কমিউনিটি সেন্টারে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

২০০৫ সালে কানাইঘাট পৌরসভা গঠন হওয়ার পর ২০১৩ সালে সাবেক ছাত্রনেতা জামাল উদ্দিন কে আহ্বায়ক ও কে.এইচ.এম আব্দুল্লাহ কে সিনিয়র যুগ্ম আহ্বায়ক করে ৭ সদস্য বিশিষ্ট্য কানাইঘাট পৌর আওয়ামীলীগের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। সেই কমিটির গঠনের ৭ বছর পর পৌর আ’লীগের প্রথম সম্মেলন কে ঘিরে দলের নেতাকর্মীদের মধ্যে বিপুল উদ্দীপনা বিরাজ করছে। কাউন্সিলের মাধ্যমে তৃণমূল পর্যায় থেকে নেতৃত্বে আসার মধ্য দিয়ে দলের সাংগঠনিক কার্যক্রম আরো শক্তিশালী হবে বলে নেতাকর্মীরা মনে করেন। সম্মলনে পৌর আ’লীগের বর্তমান আহ্বায়ক জামাল উদ্দিন প্রার্থী হচ্ছেন না।

সভাপতি পদে বর্তমান কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক কে.এইচ.এম আব্দুল্লাহ ও যুগ্ম আহ্বায়ক বানু লাল দাস, নাসির উদ্দিন, নুরুল ইসলাম এবং সাধারন সম্পাদক পদে পৌর আলীগের বর্তমান যুগ্ম আহ্বায়ক খলিলুর রহমান, সাবেক ছাত্রলীগ নেতা খাজা শাহীন আহমদ ও আজমল হোসেন প্রতিদন্ধিতা করছেন। কাউন্সিলে সমোঝতার মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত না হলে পৌর কমিটি ও ৯টি ওয়ার্ডের কাউন্সিলরা তাদের ভোটাধিকারের মাধ্যমে সভাপতি সাধারণ সম্পাদক নির্বাচিত করবেন বলে জানা গেছে।

Sharing is caring!

Loading...
Open