গুজব সচেতনতায় নবীগঞ্জ থানার ওসির মতবিনিময়

নবীগঞ্জ প্রতিনিধি:: ফেসবুক হ্যাক, ফেইক আইডি ও ফেসবুকে অপ-প্রচার এবং গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য সাধারণ মানুষকে সচেতন করতে নবীগঞ্জের জনপ্রতিনিধি, কর্মরত সাংবাদিকবৃন্দ, শিক্ষকবৃন্দ, আলেম সমাজসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজনের সাথে মতবিনিময় করেছেন নবীগঞ্জ থানার নবাগত অফিসার ইনচার্জ আজিজুর রহমান।

বুধবার (২৩শে অক্টোবর) বিকেলে নবীগঞ্জ থানা প্রাঙ্গণে উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড. গতি গোবিন্দ দাশ, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, পৌরসভার প্যানেল মেয়র ও নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এটিএম সালাম, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফখরুল আহসান চৌধুরী, সাবেক সভাপতি আনোয়ার হোসেন মিঠু, মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি ইয়াওর মিয়া, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি শামীম আহমদ চৌধুরী, প্রধান শিক্ষক আলী আমজদ মিলন, পৌর খেলাফত মজলিসের সভাপতি ও আনোরুল উলুম মাদ্রাসার প্রতিষ্ঠাতা মুহতামিম মাওলানা শাহ আলম, দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক সেলিম তালুকদার, দৈনিক বিজয়ের প্রতিধ্বনির নির্বাহী সম্পাদক মুরাদ আহমদ, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. সরওয়ার শিকদার, সাবেক সাধারণ সম্পাদক আলমগীর মিয়া, নবীগঞ্জ উপজেলা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মতিউর রহমান মুন্না, দারুল উলুম মাদ্রাসার অধ্যক্ষ মুফতি মাহবুবুর রহমান, মাওলানা গউছ আহমেদ, হাফিজ ইয়াছিন আহমেদ, মাওলানা রাশেদ আহমেদ, সাংবাদিক মহিবুর রহমান চৌধুরী তছনু, শওকত আলী, উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মহিনুর রহমান ওহি, সিএনজি শ্রমিক নেতা রায়হান চৌধুরী, মিন্টু চৌধুরী প্রমুখ।

এ সময় ওসি বলেন- ইদানিং ফেসবুক হ্যাকিং এর ঘটনা বৃদ্ধি পেয়েছে এবং মোবাইল-সিম ক্লোন এর ঘটনাও ঘটছে। বিভিন্ন সময় দুষ্কৃতিকারীরা ফেসবুক আইডি হ্যাক করে ও ফেইক আইডি খুলে বিভ্রান্তিকর নানা পোষ্ট করে। এতে অনেকেই বুঝে- না বুঝে শেয়ার করে এবং উস্কানিমূলক মন্তব্য করে। যার ফলে সামাজিক শৃঙ্খলা ভঙ্গ হয়ে অশান্ত পরিবেশ তৈরি হয়। সম্প্রতি নাসিরনগর, ভূলাসহ বিভিন্ন এলাকায় ধর্মকে পূজি করে সাম্প্রদায়িক দাঙ্গার সৃষ্টি হয়। এসব ঘটনার ফলে সংশ্লিষ্ট এলাকাসহ সমাজ ও রাষ্ট্রের উপর চাপ সৃষ্টি হয়। ফেসবুকের বিভিন্ন বিভ্রান্তিকর পোষ্ট যাচাই বাচাই না করে লাইক-কমেন্ট ও শেয়ার না করা এবং এসব উস্কানিমূলক পোষ্ট সম্পর্কে সবাইকে আরো সচেতন হওয়ার পাশাপাশি ভুয়া পোষ্ট দেখে আবেগ আপ্লুত হয়ে আন্দোলন কর্মসূচির ডাক না দেয়ার আহবান জানান ওসি।

বিভিন্ন সময় অনেকের সিম ক্লোন করে সাহায্য চাওয়া, চাঁদাদাবী, ও অশ্লীল ম্যাসেজসহ সন্দেহজনক কোন আচরণ করলে তাৎক্ষনিক ভাবে প্রশাসনকে অবগত করার জন্যও আহবান জানান নবাগত অফিসার ইনচার্জ আজিজুর রহমান।

Sharing is caring!

Loading...
Open