ব্রঙ্কসের পার্কচেষ্টার জামে মসজিদের নির্বাচন ১০ই নভেম্বর

মোস্তাক-আম্বিয়া এবং সাব্বির-শামসুজ্জামান প্যানেলের মনোনয়ন পত্র দাখিল

ইউএসএনিউজঅনলাইন.কম : নিউইয়র্কে বাঙালী অধ্যুষিত ব্রঙ্কসের প্রাচীনতম মসজিদ পার্কচেষ্টার জামে মসজিদ ইনক্’র নির্বাচন আগামী ১০ নভেম্বর রোববার অনুষ্ঠিত হবে। এবার দ্বিতীয়বারের মত পার্কচেষ্টার মসজিদে সরাসরি পদভিত্তিক নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে ১৫টি পদে ২টি প্যানেলে ১৮ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেন। গত ১৯ অক্টোবর শনিবার ছিল মনোনয়ন পত্র জমা দেওয়ার নির্ধারিত তারিখ। এদিন প্রার্থীরা মসজিদের দো’তলায় সরাসরি নির্বাচন কমিশনের নিকট তাদের মনোনয়ন পত্র দাখিল করেন। মনোনয়ন পত্র গ্রহণ করেন প্রধান নির্বাচন কমিশনার আহবাব চৌধুরী খোকন, কমিশনার আজিজুল করিম, মাহিদুল ইসলাম, সালেহ আহমদ ও মনসুরুল হাসান।
প্রধান নির্বাচন কমিশনার আহবাব চৌধুরী খোকন ইউএসএনিউজঅনলাইন.কমকে জানান, ২০২০-২০২৩ সালের জন্য এ নির্বাচনে দু’টি প্যানেলে ১৮জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেন। এর মধ্যে মোস্তাক-আম্বিয়া পূর্ণ প্যানেলে এবং সাব্বির-শামসুজ্জামান প্যানেল থেকে সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ পদে মনোনয়ন পত্র দাখিল করা হয়েছে।
দু’প্যানেলের প্রার্থীরা হলেন :
মোস্তাক-আম্বিয়া প্যানেল : সভাপতি মোস্তাক আহমদ চৌধুরী, সহ সভাপতি (১) হারুন আলী, সহ সভাপতি (২) মো: আব্দুল মতিন, সাধারণ সম্পাদক আম্বিয়া মিয়া, সহ সাধারণ সম্পাদক শেখ মজনু মিয়া, কোষাধ্যক্ষ মাজলুল আহমেদ, সহ কোষাধ্যক্ষ আব্দুস শহিদ, কালচারাল সেক্রেটারী মোহাম্মদ রেজাউল ইসলাম, ফিউনারেল সেক্রেটারী মোঃ নুরুল আহিয়া, মেইনটেনেন্স সেক্রেটারী মোঃ ফটিক মিয়া, এডুকেশন সেক্রেটারী ওবায়েদ আনসারী, সদস্য : সোহান আহমদ, তারেক আহমদ, মো: আব্দুল গফুর ও কামরুল হাসান।
সাব্বির-শামসুজ্জামান প্যানেল : সভাপতি সাব্বির কাজী আহমদ. সাধারণ সম্পাদক শামসুজ্জামান এবং কোষাধ্যক্ষ আরিফ চৌধুরী।
প্রধান নির্বাচন কমিশনার আহবাব চৌধুরী খোকন ইউএসএনিউজঅনলাইন.কমকে জানান, মনোনয়নপত্র প্রত্যাহারের তারিখ ২২ অক্টোবর মঙ্গলবার বিকেল ৫টা থেকে থেকে রাত ৮টা পর্যন্ত। আগামী ১০ নভেম্বর রোববার পার্কচেষ্টার জামে মসজিদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণের সময় সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। ভোট গ্রহণের স্থান পার্কচেষ্টার জামে মসজিদ (১২০৩ ভার্জিনিয়া এভিনিউ, ব্রঙ্কস, নিউইয়র্ক ১০৪৭২)।
তিনি জানান, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশন ইতোমধ্যে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করেছে। কমিশনের পক্ষ থেকে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনে মসজিদের বর্তমান ও সাবেক কর্মকর্তাবৃন্দ, উপদেষ্টা কমিটি, প্রার্থী, গণমাধ্যম, মুসল্লী সহ সংশ্লিষ্ট সকল মহলের সার্বিক সহযোগিতা কামনা করা হয়েছে।
নির্বাচন কমিশন প্রার্থী ও ভোটারদের মসজিদের নির্বাচনী আইন ও বিধিমালা যথাযথভাবে অনুসরণ করার বিনীত আহ্বান জানিয়ে এ ব্যপারে সংশ্লিষ্ট সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছে।

Sharing is caring!

Loading...
Open