ছেত্রীকে নিয়ে পোস্ট, বন্ধ অধিনায়ক জামাল ভুঁইয়ার ফেসবুক

ভারতের অধিনায়ক সুনীল ছেত্রীর ছবি ব্যবহার করে ফেসবুকে এক পোস্ট দেওয়ার জের ধরে বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়ার ভেরিফায়েড পেজ সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। তবে আগামী তিন দিনের মধ্যে পেজটি ফেরত পাওয়ার আশ্বাস পেয়েছেন তিনি।

বুধবার নিজের পেজে ভারতের স্ট্রাইকার সুনীল ছেত্রীকে আটকে দেওয়ার একটি ছবি পোস্ট করেন জামাল। ক্যাপশনে জামাল ভুঁইয়া লিখেন, ‘কোচ বলেছিলেন ভারতের অধিনায়ককে সামলে রাখতে, আমি সেটাই করেছি।’

ম্যাচে বাংলাদেশ অধিনায়ক দুর্দান্ত ফুটবল খেলেন। তার নেওয়া ফ্রি-কিক থেকে সাদ উদ্দিন হেডের মাধ্যমে বাংলাদেশ দল এগিয়ে যায় প্রথমার্ধে। এরপর খেলা শেষের নির্ধারিত সময়ের মাত্র দুই মিনিট আগে ভারত সমতায় ফেরে। ওই ম্যাচে ভারতের তারকা স্ট্রাইকার সুনীল ছেত্রীকে নজরবন্দি করে রেখেছিলেন জামাল ভুঁইয়া অ্যান্ড কোং।

নিজের দায়িত্ব ঠিকঠাক পালন করার এই ছবি প্রকাশের কয়েক ঘণ্টার মধ্যে পেজটি ডিজেবল হয়ে যায়। এই ছবি দেখে ফেসবুক কর্তৃপক্ষের কাছে রিপোর্ট করেছেন ভারতীয় সমর্থকরা, এমনটা মনে করছেন জামাল।

জামাল বলছেন, ‘আমি এমন কিছু করিনি যে, আমার ফেসবুবক পেজটি বন্ধ হয়ে যাবে। আমার জানা মতে, কপিরাইট আইন লঙ্ঘন করিনি। শুধু ম্যাচের পর দিন ভারতের অধিনায়ক সুনীল ছেত্রীর সঙ্গে ম্যাচের একটি ছবি দিয়েছি। সেটা মনে হয় অনেকের পছন্দ হয়নি। তারাই হয়তো ফেসবুক কর্তৃপক্ষের কাছে রিপোর্ট করেছে। এজন্য আমার পেজটি অকার্যকর হয়েছে। তবে ফেসবুক কর্তপক্ষ বলেছে তিন দিনের মধ্যে পেজ ফিরে পাবো।

Sharing is caring!

Loading...
Open