রবীন্দ্র স্মরণোৎসব প্রতিযোগিতা শুক্রবার

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর সিলেট আগমন করেন ১৯১৯ সালের ৫ নভেম্বর। এই মাহেন্দ্রক্ষণকে স্মরণীয় করতে সিলেটে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপিত হবে ‘সিলেটে রবীন্দ্রনাথ শতবর্ষ স্মরণোৎসব’।

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে গঠিত হয়েছে উদযাপন পরিষদ। ইতোমধ্যেই শুরু হয়েছে এ উৎসবের বিভিন্ন পর্যায়ের অনুষ্ঠানমালা। এরই অংশ হিসেবে আগামী ১১ অক্টোবর শুক্রবার অনুষ্ঠিত হবে বিভিন্ন বিষয়ের প্রতিযোগিতা। প্রতিযোগিতায় অংশ নেবে সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ ও মৌলভীবাজার থেকে দেড় হাজারেরও বেশী প্রতিযোগী।

অংশগ্রহণকারী প্রতিযোগীদের শুক্রবার সকাল সাড়ে ৯টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে এসে রিপোর্টিং করতে হবে। সকাল ১০টায় সেখানে প্রতিযোগিতার উদ্বোধন করবেন উৎসবের আহবায়ক সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।
সিলেট জেলা পরিষদ মিলনায়তনে সংগীত, সারদা স্মৃতি ভবন ও সাংস্কৃতিক কমপ্লেক্সে আবৃত্তি, নৃত্য ও অভিনয়, সিলেট সিটি কর্পোরেশন কার্যালয়ে চিত্রাঙ্কন এবং রাজা জিসি হাই স্কুল ভেন্যুতে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

৫ নভেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠানমালার সমাপনী পর্বে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি উপস্থিত থাকার কথা রয়েছে।
এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠান ও সেমিনারে অংশ নেবেন বাংলাদেশ ও ভারতের বিশিষ্ট শিল্পী ও গুণীজন।
-বিজ্ঞপ্তি।

Sharing is caring!

Loading...
Open