আবরার হত্যার প্রতিবাদে সিলেটে মিছিল মানববন্ধন

সুরমা টাইমস ডেস্ক:: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের হত্যার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ ও মানববন্ধন করেছে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল থেকে বিভিন্ন সংগঠনের ব্যানারে নগরীতে পৃথক বিক্ষোভ মিছিল বের করা হয়। বেলা সাড়ে ১২টার দিকে নগরের চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের কোটা সংস্কার আন্দোলনের মাধ্যমে গড়ে ওঠা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় সিলেটের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা।

পরে নগরীতে একটি বিশাল মিছিল বের করা হয়। এসময় ‘আমার ভাই মরল কেন, প্রশাসন জবাব চাই’, ‘হলে হলে সন্ত্রাস, রুখে দাঁড়াও ছাত্র সমাজ’, ‘শিক্ষা, ছাত্রলীগ, একসঙ্গে চলে না’, ‘ছাত্রলীগের কালো হাত, ভেঙে দাও গুঁড়িয়ে দাও’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্র সমাজ জেগেছে’ ইত্যাদি শ্লোগানে উত্তাল হয়ে ওঠে সিলেটের রাজপথ। মিছিলটি কোর্টপয়েন্টে গিয়ে শেষ হয়।

এর আগে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, ‘সরকার ভিন্নমতকে ভয় পায়। এ ভয়ের রাজত্ব কায়েমে ক্যাম্পাসে কাজ করছে ছাত্রলীগ। তারা বিশ্বজিতসহ আরও অনেক নিরপরাধ শিক্ষার্থীকে হত্যা করেছে। ডাকসুর ভিপি নুরুল হক নুরকে বারবার হত্যার উদ্দেশ্যে হামলা করেছে ছাত্রলীগ। তাদের সর্বশেষ শিকারে পরিণত হলো বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ। ভারতের সঙ্গে কয়েকটি দেশবিরোধী চুক্তির সমালোচনা করায় তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়। অবিলম্বে এর সুষ্ঠু বিচার করতে হবে।’

সংগঠনের সিলেট বিভাগীয় প্রধান সমন্বয়ক মো. নাসির উদ্দিনের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক নোমান হোসেন খন্দকারের পরিচালনায় ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে অনেকে বক্তব্য রাখেন।

Sharing is caring!

Loading...
Open

Close