উপনির্বাচনে বাবার আসনে জিতলেন সাদ এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া আসনের উপনির্বাচনে বিজয়ী হয়েছেন তার ছেলে রাগিব আল মাহদি সাদ (সাদ এরশাদ)।তিনি ৫৮ হাজার ৮৭৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী রিটা রহমান। তিনি পেয়েছেন ১৬ হাজার ৯৪৭ ভোট। আর এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ পেয়েছেন ১৪ হাজার ৯৪৮ ভোট।শনিবার (৫ অক্টোবর) রাতে রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাব উদ্দিন বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে কাজী মোহাম্মদ শহিদুল্লাহ পেয়েছেন এক হাজার ৬৬২, তৌহিদুর রহমান মণ্ডল পেয়েছেন ৯২৪ এবং শফিউল আলম পেয়েছেন ৬১১ ভোট।এর আগে সকাল ৯টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট চলাকালে কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে বিএনপির প্রার্থী রিটা রহমান প্রশাসনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ আনেন।জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ গত ১৪ জুলাই মারা যাওয়ায় আসনটি শূন্য হয়। তফসিল ঘোষণার পর এই আসেন ক্ষমতাসীন আওয়ামী লীগও প্রার্থী ঘোষণা করেছিল। তবে দীর্ঘদিনের রাজনৈতিক মিত্র জাতীয় পার্টির অনুরোধে তাদের প্রার্থীকে প্রত্যাহার করে নেয় আওয়ামী লীগ।

নির্বাচনে বিজয়ী হওয়ার পর সাদ এরশাদ বলেন, ‘আমার বাবাকে রংপুরের মানুষ ভালোবাসে।সে কারণে তারা আমাকে ভোট দিয়েছেন।আমি রংপুরের মানুষের কাছে কৃতজ্ঞ। আমার কাছে সবাই সমান। কাউকে নিয়ে আমার অভিযোগ নেই। শান্তিপূর্ণ পরিবেশে ভোট হয়েছে।

Sharing is caring!

Loading...
Open