ক্যাসিনো ইস্যুতে মেননসহ পাঁচজনকে নোটিশ !

ক্যাসিনো ইস্যুতে রাশেদ খান মেনন এমপি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, জাতীয় সংসদের হুইপ শামশুল হক চৌধুরী, স্বরাষ্ট্র সচিব এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হককে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী মো. ইউনুছ আলী আকন্দ এ নোটিশ পাঠান।

নোটিশে বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এবং পর্যটন সচিব মহিবুল হকের জুয়া ও ক্যাসিনো নিয়ে করা মন্তব্যের ব্যাখ্যা চাওয়া হয়েছে।

একই সঙ্গে এ নোটিশের মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব এবং বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিবের কাছেও ক্যাসিনো বিষয়ে প্রয়োজনীয় ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

আইনজীবী মো. ইউনুছ আলী আকন্দ বলেন, নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে জবাব না পেলে এ বিষয়ে হাই কোর্টে রিট দায়ের করা হবে।

নোটিশে বলা হয়েছে, সংবিধানের ১৮(২) অনুচ্ছেদে জুয়াখেলা নিরোধে রাষ্ট্রের কার্যকর ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। এছাড়া প্রকাশ্যে জুয়া শাস্তিযোগ্য অপরাধ। কিন্তু সরকার সময়মতো পদক্ষেপ না নেওয়ায় সারাদেশে জুয়া ও ক্যাসিনো ছড়িয়ে পড়েছে।

এতে বলা হয়েছে, পত্রপত্রিকায় এসেছে রাশেদ খান মেনন ইয়ংমেন্স ক্লাবের গভর্নিং বডির সভাপতি। কিন্তু তার বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী কোনও পদক্ষেপ নিচ্ছে না। পর্যটন প্রতিমন্ত্রীর উপস্থিতিতে সচিব বলেছেন, বিদেশিদের জন্য ক্যাসিনোর প্রয়োজনীয় ব্যবস্থা করবেন।

সচিবের এ বক্তব্যকে ‘অসাংবিধানিক’ দাবি করে নোটিশে আরও বলা হয়েছে, হুইপ মিডিয়ায় জুয়া বা ক্যাসিনোর বিষয়ে বিরূপ মন্তব্য করেছেন।

Sharing is caring!

Loading...
Open