সিলেট থেকে সরকারকে কঠোর বার্তা দিতে চায় বিএনপি

সিলেট মহানগর সভাপতি নাসিম হোসাইন বলেছেন ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার রেজিষ্টারি মাঠের সিলেট বিভাগীয় মহাসমাবেশ সফলের মাধ্যমে সরকারকে একটা কঠোর বার্তা দিতে হবে। আর সেই বার্তা হলো দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি নিয়ে আর কোন টালবাহানা মেনে নেয়া হবে না। তাই সকল ষড়যন্ত্র নস্যাৎ করে যে কোন মূল্যে বিভাগীয় মহাসমাবেশ সফল করতে মহানগর বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদেরকে অগ্রণী ভুমিকা পালন করতে হবে। এর মাধ্যমে প্রমাণ করতে হবে সিলেট মহানগরে বিএনপি যে কোন সময়ের তুলনায় শক্তিশালী।

তিনি বুধবার বিকেলে নগরীর হোটেল হলিসাইডের হলরুমে অনুষ্ঠিত মহানগর বিএনপির প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট শামীম সিদ্দিকীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় মহানগর বিএনপি, ২৭টি ওয়ার্ড ও অঙ্গ-সহযোগি সংগঠনের সকল বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। মহানগর স্বাস্থ্য সম্পাদক ডাঃ আশরাফ আলীর পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সুচীত সভায় ২৪ সেপ্টেম্বরের বিভাগীয় মহাসমাবেশ সফলের লক্ষ্যে বিস্তারিত পদেক্ষপ গ্রহণ করা হয়। মহাসমাবেশ সফলের লক্ষ্যে মহানগর বিএনপির সিনিয়র নেতৃবৃন্দের সমন্বয়ে ৯টি উপকমিটি গঠন করা হয়েছে। স্ব স্ব উদ্যোগে মহাসমাবেশে নেতাকর্মীদের উপস্থিতি নিশ্চিত করতে ওয়ার্ড নেতৃবৃন্দ ও অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, এডভোকেট ফয়জুর রহমান জাহেদ, এডভোকেট হাবীবুর রহমান, হুমায়ুন কবির শাহীন, কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম, কাউন্সিলার রেজাউল হাসান কয়েস লোদী, আব্দুস সাত্তার, সৈয়দ মিসবাহ উদ্দিন, অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, আব্দুল আলীম দিপক, সুদীপ রঞ্জন সেন বাপ্পু, ফাত্তাহ বকশী, বাবু নিহার রঞ্জন দে, আমির হোসেন, উপদেষ্টা সৈয়দ বাবুল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, আলী হোসেন বাচ্চু, মাহবুব কাদির শাহী, এডভোকেট আতিকুর রহমান সাবু ও হুমায়ুন আহমদ মাসুক, সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী, কাউন্সিলার সৈয়দ তৌফিকুল ইসলাম হাদী, মুকুল মোর্শেদ ও মাহবুব চৌধুরী, দফর সম্পাদক সৈয়দ রেজাউল করিম আলো, প্রচার সম্পাদক শামীম মজুমদার, প্রকাশনা সম্পাদক জাকির মজুমদার, ছাত্র বিষয়ক সম্পাদক নুরুল আলম সিদ্দিকী খালেদ, স্বেচ্ছাসেবক সম্পাদক হাবিব আহমদ চৌধুরী শিলু, আপ্যায়ন সম্পাদক আফজাল উদ্দিন, পরিবার কল্যান সম্পাদক লল্লিক আহমদ চৌধুরী, কৃষি সম্পাদক আব্দুল মান্নান পুতুল, পরিবেশ বিষয়ক সম্পাদক আবুল কালাম, মহিলা বিষয়ক সম্পাদক জাহানারা ইয়াসমিন, শিল্প বিষয়ক সম্পাদক আব্দুল হাদী মাসুম, মানবাধিকার সম্পাদক মুফতি নেহাল উদ্দিন, পল্লী উন্নয়ন সম্পাদক আব্দুল জব্বার তুতু, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান, কর্মসংস্থান সম্পাদক নুরুল আলম, শিশু বিষয়ক সম্পাদক আব্দুল হাকিম, সহ-দফতর সম্পাদক লোকমান আহমদ, বিএনপি নেতা আমিনুর রশী খোকন, শফিকুর রহমান টুটুল, ডাঃ আব্দুল হক, কয়েস আহমদ সাগর মুফতি রায়হান উদ্দিন মুন্না, মোতাহির আলী মাখন, এম. মখলিছ খান, নজির হোসেন, নুরুল ইসলাম লিমন উজ্জল রঞ্জন চন্দ দিলোয়ার হোসেন রানা, কাজী নঈমুল ইসলাম আব্দুস সোবহান, সাব্বির আহমদ, মঈনুল হক স্বাধীন, রফিকুল ইসলাম জাবেদুল ইসলাম দিদার, সৈয়দ ফয়েজ আহমদ শিপলু প্রমখূ।

সভায় নেতৃবৃন্দ আরো বলেন ২৪ সেপ্টেম্বরের সিলেট বিভাগীয় মহাসমাবেশ মহানগরে অনুষ্ঠিত হবে। এক্ষেত্রে মহাসমাবেশ সফলে মহানগর বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের দায়বদ্ধতা বেশী। প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে গণসংযোগের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে অনুষ্ঠিতব্য মহাসমাবেশকে জনসমুদ্রে পরিনত করতে হবে। অবিলম্বে ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলার ফরমায়েসী রায়ে কারান্তরীণ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তির দাবী জানান তারা। দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে দেয়া ফরমায়েসী সাজা বাতিল ও সকল ষড়যন্ত্রমুলক মামলা সমুহ প্রত্যাহার এবং মধ্যরাতের ভোট ডাকাতির মাধ্যমে গঠিত এই সংসদ বাতিল করে স্বল্প সময়ের মধ্যে সকল দলের অংশ গ্রহণে একটি নিরপেক্ষ, অবাধ-সুষ্ঠু নির্বাচন দেয়ার জন্য সভা থেকে সরকারের প্রতি জোর দাবি জানানো হয়।বিজ্ঞপ্তি

Sharing is caring!

Loading...
Open