বৃক্ষের সাথে মানুষের রয়েছে নিবিড় সম্পর্ক : এমপি মানিক

সুনামগঞ্জের ছাতকে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ছয় দিনব্যাপী কৃষি প্রযুক্তি ও ফলদ বৃক্ষ মেলার শুভ উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে র‍্যালি শেষে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত কৃষি প্রযুক্তি ও ফলদ বৃক্ষ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন বৃক্ষের সাথে মানুষের রয়েছে নিবিড় সম্পর্ক। তাই আমাদের উচিৎ বেশি বেশি করে বৃক্ষরোপণ করা।

উদ্বোধন শেষে উপজেলা অডিটোরিয়ামে ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম কবিরের সভাপতিত্বে ও ইউআরসি ইন্সট্রাক্টর মোস্তফা আহসান হাবীবের পরিচালনায় অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান।

এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ তৌফিক হোসেন খান উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাদাত মো. লাহিন মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম ছাতক ডিগ্রি কলেজের অধ্যক্ষ মঈন উদ্দিন আহমদ,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন চন্দ্র রায় ইউপি চেয়ারম্যান আওলাদ হোসেন মাস্টার, অদুদ আলম, মুক্তিযোদ্ধা সংসদদের সাবেক কমান্ডার আনোয়ার

রহমান তোতা মিয়া, ছাতক প্রেসক্লাবের সভাপতি সৈয়দ হারুন অর রশীদ, ছাতক বহুমুখী মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক মঈনুল হোসেন
চৌধুরী, আওয়ামী লীগ নেতা মোশাহিদ আলী যুবলীগ নেতা আবু হানিফা সায়মন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা সুয়েব মাহমুদ, আলা উদ্দিন, এনামুল ইসলাম, মশিউর রহমানসহ কর্মকর্তা ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলাওয়াত করেন উপজেলা মডেল মসজিদের মোয়াজ্জিন সাজ্জাদুর রহমান।আলোচনা সভা শেষে উপস্থিত সকল শিক্ষার্থীদের একটি করে আম গাছের চারা বিতরণ করা হয়।
ছাতক উপজেলা পরিষদ চত্ত্বরে ছয় দিনব্যাপী কৃষি প্রযুক্তি ও ফলদ বৃক্ষ মেলায় ১০টি স্টল অংশগ্রহণ করে। মেলা চলবে আগামী ২৩ সেপ্টেম্বর পর্যন্ত।

Sharing is caring!

Loading...
Open