খালেদা জিয়ার মুক্তির দাবীতে সিলেটে ২৪ সেপ্টেম্বর বিএনপির মহাসমাবেশ

ফাইল ছবি

সিলেটে বিএনপির বিভাগীয় সমাবেশ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে আগামী ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার বেলা ২টায় ঐতিহাসিক রেজিষ্টারী মাঠে বিএনপির সিলেট বিভাগীয় মহাসমাবেশ সফলের আহবান জানিয়েছে জেলা ও মহানগর বিএনপি।

এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ কেন্দ্রীয় জাতীয় নেতৃবৃন্দ।এক বিবৃতিতে সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম মহানগর সভাপতি নাসিম হোসাইন জেলা সাধারণ সম্পাদক আলী আহমদ ও মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট শামীম সিদ্দিকী আগামী ২৪ সেপ্টেম্বরের সিলেট বিভাগীয় মহাসমাবেশ সফল করার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

সোমবার(১৬ সেপ্টেম্বর) রাতে জেলা বিএনপির সহ-দফতর সম্পাদক আব্দুল মালেক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেন ফ্যাসিস্ট সরকার ষড়যন্ত্রমুলক মামলার ফরমায়েসি রায়ে তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দিয়ে আটকে রেখেছে।

দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধেও ফরমায়েসি সাজা ও একাধিক ষড়যন্ত্রমুলক মামলা দায়ের করা হয়েছে।দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে দেয়া ফরমায়েসি সাজা বাতিল ও ষড়যন্ত্রমুলক মামলা সমূহ প্রত্যাহার এবং অবিলম্বে জাতীয় সংসদ নির্বাচন দেয়ার দাবীতে কেন্দ্রীয় বিএনপির পক্ষ থেকে দেশব্যাপী বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।

এর আলোকে আগামী ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার বেলা ২টায় নগরীর ঐতিহাসিক রেজিষ্টারী মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। যে কোনে মূল্যে উক্ত সমাবেশ সফল করতে দলীয় নেতাকর্মীদেরকে সর্বাত্মক প্রস্তুতি নিতে হবে।জেলা বিএনপির সহ-দফতর সম্পাদক আব্দুল মালেক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

সিলেট জেলা ও মহানগর বিএনপি আয়োজিত এ সমাবেশ সফলে দলীয় নেতাকর্মীদেরকে সর্বাত্মক প্রস্তুতি নিতেও বলা হয়েছে।জিয়া এতিমখানা ট্রাস্ট ও জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের দণ্ড নিয়ে ২০১৮ সালের ফেব্রুয়ারি থেকে কারাবন্দি রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

অসুস্থতার কারণে গত এপ্রিল থেকে তাকে রাখা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে।খালেদার মুক্তির দাবিতে ধারাবাহিকভাবে সারাদেশে মানববন্ধন গণঅনশন বিক্ষোভ সমাবেশ গণস্বাক্ষর সংগ্রহ ও জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি পেশের মতো কর্মসূচি করে আসছে বিএনপি। এর অংশ হিসেবে দেশের চার বিভাগে সমাবেশ কর্মসূচি পালনের ঘোষণা দেয় দলটি।বিজ্ঞপ্তি

Sharing is caring!

Loading...
Open