সাইফুর রহমান তার কর্মের মাধ্যমেই সারাজীবন বেঁচে থাকবেন

এম সাইফুর রহমান তার কর্মের মাধ্যমেই সাধারণ মানুষের মনে সারাজীবন বেঁচে থাকবেন বলে মন্তব্য করেছেন বিএনপি নেতারা।

সিলেট নগরীস্থ কাজী নজরুল অডিটোরিয়ামে আয়োজিত বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমানের দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক স্মরণসভা ও আলোচনাসভায় বক্তারা উপরোক্ত মন্তব্যটি করেন।

আলোচনাসভায় মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন রাজনৈতিক বিশ্লেষক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ড. আসিফ নজরুল।

এম সাইফুর রহমান স্মৃতি সংসদ সিলেটের আয়োজনে ও সংগঠনের সভাপতি ও সিলেট সিটি করপোরেশনর মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে প্রয়াত এম সাইফুর রহমানকে নিয়ে স্মৃতিচারণ করে বক্তারা বলেন, “বরেণ্য রাজনীতিবিদ এম সাইফুর রহমান দেশের অর্থনীতিকে শক্তি শালী করতে তিনিই প্রথম নানামুখী পদক্ষেপ নেন।”

তারা আরও বলেন, “সাইফুর রহমানের সময়ই মুক্তবাজার অর্থনীতি ব্যবস্থা প্রসার লাভ করে। দলমতের ঊর্ধ্বে থেকে তিনি সবসময় দেশের উন্নয়নের স্বার্থে কঠোর সিদ্ধান্ত নিতে কাউকে ভয় পাননি এবং পিচপা হননি।”

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী তার বক্তব্যে বলেন, “বিএনপির প্রতিষ্ঠাকালীন নেতা, বিশ্ব বরেণ্য অর্থনীতিবিদ মরহুম এম. সাইফুর রহমান সিলেটের উন্নয়নের রূপকার। তার অবদান সিলেটের পরতে পরতে রয়েছে। শুধু সিলেটেই নয়, দেশ ও দেশের বাইরেও এম. সাইফুর রহমান কীর্তিময় পুরুষ। সিলেটের মানুষ আজীবন তাকে মনে রাখবে। নবম মৃত্যু দিবসে তিনি সিলেটবাসীসহ সকলের কাছে মরহুমের জন্য দোয়া চেয়েছেন।”

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। স্মরণসভা ও আলোচনাসভা শেষে এক দোয়া মাহফিলের আয়োজন করে এম সাইফুর রহমান স্মৃতি সংসদ সিলেট।

দোয়া মাহফিলে প্রয়াত এম সাইফুর রহমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাতের মাধ্যমে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করা হয়।

Sharing is caring!

Loading...
Open