শোকের মাস আগস্ট স্মরণে ৮ নম্বর ওয়ার্ড আ.লীগের শোক সভা

আওয়ামী লীগের কেন্দ্রীয় সংসদের সদস্য, সিলেট মহানগর সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন, আগস্ট দুঃখের মাস, সুখের মাস। একই সাথে আগস্ট হলো শোককে শক্তিতে পরিণত করে এগিয়ে যাওয়ার মাস। এদেশের মানুষ শোককে শক্তিতে পরিণত করে শেখ হাসিনাকে বারবার ক্ষমতায় বসিয়েছে। ফলে বঙ্গবন্ধু কন্যা এদেশের মানুষের ভাগ্যের উন্নয়নে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। যার সুফল পাচ্ছে দেশের জনগণ।

বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যাকে পৃথিবীর ইতিহাসে নির্মম ঘটনা উল্লেখ তিনি বলেন, দেশকে আবারো পাকিস্তান বানাতেই আগস্ট মাসে বারবার বঙ্গবন্ধু, তাঁর পরিবার ও আওয়ামী লীগের ওপর হামলা হয়েছিল। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার জন্য বেছে নেয়া হয়েছিল পাকিস্তান দিবসের দিবাগত রাতকে। তাকে হত্যা পর বাংলাদেশ বেতারের নাম পরিবর্তন করে রেডিও পাকিস্তানের আদলে রাখা হয়েছিল রেডিও বাংলাদেশ।

শোকের মাস আগস্ট স্মরণে সিলেট মহানগর ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শোকসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শনিবার সন্ধ্যায় নগরীর আখালিয়াস্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তযোদ্ধা সিদ্দেক আলী তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম নজুর পরিচালনায় শোকসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাবেক কাউন্সিলর জগদীশ চন্দ্র দাস, মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক প্রিন্স সদরুজ্জামান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট ফারুক আহমদ চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সদস্য আব্দুস সোবহান, মোগলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরন মিয়া, মহানগর আওয়ামী লীগ নেতা সুদীপ দে, সদর উপজেলা শ্রমিকলীগের সভাপতি মকবুল হোসেন খান, আবু বকর পারভেজ, জালালাবাদ গ্যাস সিবিএ সাবেক সভাপতি আব্দুর রহমান।

বক্তব্য রাখেন- ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. অরুণ কুমার দেব, মাসুক আহমদ, গাজী মিয়া, বীর মুক্তিযোদ্ধা আব্দুল করিম, জাহেদুর রহমান জাহেদ, সাংগঠনিক সম্পাদক সন্তোষ দেব, কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল করিম পাখি মিয়া, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আলাউদ্দিন আহমদ সুমন, দপ্তর সম্পাদক ইমারত হোসেন, সাংস্কৃতিক সম্পাদক রতি লাল দাস, প্রচার সম্পাদক মাসুক আহমদ, বলাই দত্ত, জেলা যুবলীগ নেতা সুজেল আহমদ তালুকদার, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মাসুক আহম, ওয়ার্ড আওয়ামী লীগের সমাজসেবা সম্পাদক আব্দুস সালাম, ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক রাশেদ আহমদ, ওয়ার্ড শ্রমিকলীগের সাধারণ সম্পাদক খালেদ আহমদ, সাংগঠনিক সম্পাদক ছাদ উদ্দিন আহমদ, জেলা শ্রমিকলীগ নেতা অপূর্ব দাস, সাবেক ছাত্রনেতা মনিরুজ্জামান সেলিম, ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সাগর সরকার, রহমত আলী, আলী হাসান রনি, তানভীর আহমদ, শিমুল দাস, ওয়ার্ড যুবলীগ নেতা মো. দুলাল তালুকদার, সুভাস দেব, তানভীর আহমদ তালুকদার প্রমুখ।

শোকসভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবারের শহীদ সদস্য, শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করেন মাওলানা কমরুদ্দীন জালালাবাদী। –বিজ্ঞপ্তি।

Sharing is caring!

Loading...
Open