সিলেটে রবীন্দ্রনাথ: শতবর্ষ স্মরণোৎসবের বিভিন্ন প্রতিযোগিতার ফরম বিতরণ

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর সিলেটবাসীর আমন্ত্রণে ‘শ্রীভূমি’ সিলেটে এসেছিলেন ১৯১৯ সালের নভেম্বরে। ২০১৯ সালে এর শতবর্ষপূর্তি হচ্ছে। সিলেটবাসীর জন্য পরম শাঘনীয় সেই স্মৃতিকে স্মরণীয় করে রাখতে তাই সিলেটে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সঙ্গে আয়োজন করা হচ্ছে ‘সিলেটে রবীন্দ্রনাথ: শতবর্ষ স্মরণোৎসব’।

স্মরণোৎসব উদযাপনের লক্ষ্যে রবীন্দ্র-অনুরাগী সুধীজন সমন্বয়ে উপদেষ্টা পর্ষদ, সাধারণ পর্ষদ, কর্মপর্ষদ ও বিভিন্ন উপপর্ষদ ইতোমধ্যে গঠন করা হয়েছে। এতে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতকে আহবায়ক ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে সদস্য সচিব করে কর্মপর্ষদ কাজ শুরু করেছে।

স্মরণোৎসবের অংশ হিসেবে বৃহত্তর সিলেটের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থী এবং সাধারণের জন্য রচনা, আবৃত্তি, সংগীত, নৃত্য, চিত্রাংকন ও অভিনয় বিষয়ে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

এসব প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য প্রতিযোগীদের সিলেট নগর ভবনের তৃতীয় তলার ৩০৮ নম্বর রুম (অস্থায়ী কার্যালয়) অথবা রিকাবীবাজার কবি নজরুল অডিটোরিয়ামে অবস্থিত জেলা শিশু একাডেমি কার্যালয় অথবা পূর্ব শাহী ঈদগাহে অবস্থিত জেলা শিল্পকলা একাডেমির কার্যালয় অথবা স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠান/সংগঠনের মাধ্যমে নির্ধারিত আবেদন ফরম সংগ্রহ ও পূরণ করে এক কপি পাসপোর্ট সাইজের ছবিসহ আগামী ১৫ই সেপ্টেম্বরের মধ্যে একইস্থানে অথবা প্রতিষ্ঠানের/সংগঠনের মাধ্যমে জমা দিতে হবে। –বিজ্ঞপ্তি।

Sharing is caring!

Loading...
Open