বঙ্গবন্ধুর মতো মহান নেতাকে পেয়ে বাঙালি জাতি ভাগ্যবান: পররাষ্ট্রমন্ত্রী

সুরমা টাইমস ডেস্ক :: পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, বাঙালি জাতি ভাগ্যবান, কারণ বঙ্গবন্ধুর মত একজন মহান নেতাকে পেয়েছিল । পৃথিবীর মধ্যে খুব কম সংখ্যক ব্যক্তি আছেন দেশের জন্য যাদের ত্যাগ এত বেশি। তাঁর জন্যই আমরা স্বাধীন সার্বভৌম বাংলাদেশকে প্রতিষ্ঠা করতে পেরেছি। তিনি বাংলাদেশের জন্য যা যা দরকার সবই করেছেন।

মঙ্গলবার (২৭শে আগস্ট) ঢাকার সিরডাপ মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে পানিসম্পদ মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

ড. মোমেন বলেন, বঙ্গবন্ধু মাত্র ৫৬ বছর জীবিত ছিলেন। তার মধ্যে প্রায় ১৪ বছর জেলে কাটিয়েছিলেন মানুষের ভোট এবং ভাতের অধিকার আদায়ের জন্য। তিনি ছাত্রকাল থেকে মানুষের অধিকার আদায়ে সোচ্ছার ছিলেন। ছাত্রাবস্থায় ৪র্থ শ্রেণির কর্মচারিদের অধিকার আদায়ের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার হয়েছিলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতা লাভের মাত্র দুই মাসের মধ্যে বিদেশী সৈন্যদের দেশে পাঠাতে সক্ষম হয়েছিলেন। জাতির জনক ছিলেন পৃথিবীর বিখ্যাত কূটনৈতিক। পৃথিবীতে খুব কমসংখ্যক দেশ বাংলাদেশের মত এত কম সময়ে অধিকসংখ্যক দেশের স্বীকৃতি পেয়েছিল। এটা সম্ভব হয়েছিল বঙ্গবন্ধুর দুরদর্শী নেতৃত্বের কারণে।

ড. মোমেন বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সরকারকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া। তাঁর দৌহিত্র সজিব ওয়াজেদ জয় সেবাকে মানুষের দোরগোড়ায় পৌছে দেয়া এবং সেবাকে সহজ করার জন্য ডিজিটাল সিস্টেম চালু করেছেন।

পানিসম্পদ মন্ত্রণালয়র সচিব কবির বিন আনোয়ারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক ও পানিসম্পদ উপমন্ত্রী এ. কে. এম এনামুল হক শামীম।

Sharing is caring!

Loading...
Open

Close