সিলেটে অনলাইনের মাধ্যমে প্রতারণা,জিন্দাবাজার থেকে র‍্যাবের হাতে আটক ১

সিলেটে অনলাইনের মাধ্যমে প্রতারণার অভিযোগে নগরীর জিন্দাবাজার এলাকা থেকে মো.হেলাল আহমদ সবুজ নামে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৯) এর সদস্যরা।

সোমবার (২৬ আগস্ট) রাতে জিন্দাবাজারের ব্লু ওয়াটার শপিং সিটির ৭ম তলায় অবস্থিত আমার বাজার লিমিটেড নামক একটি প্রতিষ্ঠান থেকে তাকে আটক করা হয় বলে জানান র‌্যাব-৯ এর এএসপি মোহাম্মদ অবাইন।

আটক মো.হেলাল আহমদ  গোয়াইনঘাট উপজেলার ফতেহপুর ইউনিয়নের লামা মশখেড় গ্রামের মর্তুজ আলীর ছেলে।

র‍্যাব সূত্রে জানা যায় সিলেটে বেশ কয়েকদিন ধরে অনলাইনের মাধ্যমে ছয়মাসে দ্বিগুণ লাভের প্রলোভন দেখিয়ে আসছে একটি প্রতারক চক্র। পরে গ্রাহকদের দেয়া অভিযোগের ভিত্তিতে আজকের অভিযানে হেলালকে আটক করা হয়। এসময় প্রতারণার কাজে ব্যবহৃত একটি ল্যাপটপ ও বিভিন্ন নথিপত্র জব্দ করে র‌্যাব।

এ ব্যাপারে র‌্যাব-৯ এর এএসপি মোহাম্মদ অবাইন জানান দীর্ঘদিন থেকে অনলাইনে ডিল ফেয়ার নামক একটি বিদেশী সফটওয়ারের মাধ্যমে ছয়মাসে দ্বিগুণ লাভের প্রলোভন দেখিয়ে গ্রাহকদের কাছ থেকে কোন ধরনের বৈধ কাগজ পত্র ছাড়া টাকা আদায় করছিলো একটি প্রতারক চক্র। পরে কয়েকজন গ্রাহক অভিযোগ জানালে র‌্যাব আজ এ অভিযান পরিচালনা করে।

একই সাথে এই চক্রের অন্যান্য সদস্যদের ধরতে অভিযান চালানো হবে বলেও জানান র‍্যাবের এ কর্মকর্তা এবং আটককৃতকে জিজ্ঞাসাবাদ শেষে পুলিশের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।এদিকে ব্লু ওয়াটার শপিং সিটি কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে ছয় মাস আগে আব্দুল গণি খান নামে এক ব্যক্তি ৭ম তলার ওই কক্ষ ভাড়া নেন।

আরও জানা গেছে, আব্দুল গণি খান ও হেলাল আহমদ সবুজ দুজনই আগে ডেসটিনি নামের প্রতিষ্ঠানে চাকরি করতেন।

Sharing is caring!

Loading...
Open