বিএনপির নির্বাচিত মেয়র আরিফের মুখে বঙ্গবন্ধু, বুকে ধানের শীষ

রোববার সিলেট সিটি করপোরেশনের ০১৯-২০ অর্থবছরের বাজেট ঘোষণা করেন মেয়র আরিফুল হক চৌধুরী।বাজেট বক্তৃতার শুরুতে তিনি স্মরণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। শেখ মুজিবকে জাতির জনক হিসেবেও এসময় উল্লেখ করেন বিএনপি থেকে নির্বাচিত এই মেয়র।

বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানিয়ে শুরু করা বাজেট বক্তৃতার সময় আরিফুল হকের বুকের বাঁ দিকে পাঞ্জাবির উপর লাগানো ছিলো ‘ধানের শীষ’ প্রতীকের পিন। এই প্রতীক নিয়েই ২১০৮ সালের জুলাইয়ে মেয়র নির্বাচিত হন তিনি।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ১৫ আগস্ট নিজের জন্মদিন হিসেবে পালন করলেও তাঁর দলের কেন্দ্রীয় সদস্য আরিফুল হক চৌধুরী রোববার বাজেট বক্তৃতার শুরুতে আগস্টকে শোকের মাস হিসেবে উল্লেখ করেন।

আরিফ বলেন, ‘আগস্ট মাস বাংলাদেশে শোকের মাস হিসেবে পালিত হয়।কারণটাও সকলেরই জানা।বহু ত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই মাসেই নির্মমভাবে নিহত হয়েছিলেন। তাঁর এবং ঐদিন তাঁর স্বজন ও পরিজনদের মধ্যে যারা নিহত হয়েছিলেন তাঁদের রুহের মাগফেরাত কামনা করছি এবং তাঁদের স্মৃতির প্রতি সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে গভীর শ্রদ্ধা ও সমবেদনা জ্ঞাপন করছি।

বুকে ধানের শীষ পিন লাগিয়ে বঙ্গবন্ধুর প্রতি এই শ্রদ্ধা বাজেট বক্তৃতাকালে উপস্থিতদের মধ্যে আলোচনার খোরাক জোগায়।

রোববার দুপুরে নগরীর একটি হোটেলের হলরুমে ২০১৯-২০ অর্থবছরে সিলেট সিটি করপোরেশনের ৭৮৯ কোটি ৩৮ লাখ ৪৭ হাজার টাকার বাজেট ঘোষণা করেন মেয়র।বিজ্ঞপ্তি

Sharing is caring!

Loading...
Open