প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের দায়ে ছাত্রলীগ নেতা গ্রেপ্তার


বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবিতে) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুরের অভিযোগে দায়ের করা মামলায় সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ সদস্য ও বিশ^বিদ্যালয়ের ছাত্রলীগ নেতা ফয়সাল আজম ফাইনসহ তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ দুপুরে তাজহাট থানা পুলিশ তাদের গ্রেপ্তার করে। বিষয়টি তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকনুজ্জামান নিশ্চিত করেছেন। গ্রেপ্তারকৃত অপর দু’জন হলেন, সুব্রত ঘোষ ও ফিরোজ মিয়া। তারা স্থানীয় সর্দারপাড়ার বাসিন্দা ও ফাইনের সহযোগী বলে জানা যায়।

জানা যায়, গতকাল শুক্রবার বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ মুখতার এলাহী হলে হামলার ঘটনা ঘটে। এ সময় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করা হয়। এ ঘটনায় গতকালই মামলা দায়ের করেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া।

মামলায় সাবেক ছাত্রলীগ নেতা ও কেন্দ্রীয় ছাত্রলীগ সদস্য ফয়সাল আজম ফাইনকে প্রধান আসামী করে ৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামী করা হয়। এতে গত ২১শে আগস্ট শহীদ মুখতার এলাহী হলে তার নিজ কক্ষে ভাঙচুর করে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করার অভিযোগ তোলেন তিনি। এছাড়াও লুটপাটেরও অভিযোগ করা হয়।

তাজহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকনুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়ার দায়েরকৃত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের মামলায় তাদেরকে গ্রেপ্তর করা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে এ ঘটনায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ফয়সাল আজম ফাইনের অনুসারীরা ক্যাম্পাস এলাকায় বিক্ষোভ করে গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাকে মুক্তি দেয়ার দাবি জানিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।বিজ্ঞপ্তি

Sharing is caring!

Loading...
Open