ছাত্রদলের কাউন্সিল:দফায় দফায় প্রার্থীরা সিলেটে

আগামী ১৪ সেপ্টেম্বর বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। ওই দিন কাউন্সিলরদের সরাসরি ভোটের মাধ্যমে সংগঠনটির আগামী দিনের নেতৃত্ব বাছাই করা হবে।

সুরমা টাইমস ডেস্কঃ কাউন্সিল উপলক্ষে সিলেটমুখী হচ্ছেন কেন্দ্রীয় নেতারা। ইতোমধ্যে দফায় দফায় প্রার্থীরা সিলেটে ভোটারদের সাথে দেখা করতে আসছেন, কথা বলছেন। আগামী নেতৃত্বে তাদের বাছাই করতে ভোট চেয়েছেন।

ইতোমধ্যে সিলেট এসেছেন সভাপতি পদপ্রার্থী আসাদুল ইসলাম টিটু,সাধারণ সম্পাদক পদপ্রার্থী মাহমুদুল ইসলাম,নাদিয়া জাহান পাপন, কারিমূল হাই নাইম ইকবাল হাসান শ্যামল সাগর সহ একাধিক প্রার্থী।

সিলেট প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন। তিনি বলেন- কাউন্সিল উপলক্ষে কেন্দ্রীয় নেতারা সিলেট এসেছেন তাদের সাথে আলোচনা-মতবিনিময় সভা করেছেন। কাউন্সিলের পূর্বে আরো প্রার্থীরা আসার সম্ভাবনা রয়েছে বলেও জানান তিনি।কাউন্সিলে সিলেট বিভাগে ভোট রয়েছে ৩৫টি। এর মধ্যে সিলেট জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দিলোয়ার হোসেন দিনার কারাগারে থাকায় তাঁর ভোট নিয়ে সন্ধিহান রয়েছে। কাউন্সিলের পূর্বে তিনি যদি মুক্তি পান তবে ভোট দিতে পারবেন।

তবে- সিলেট জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলামের ভোট নিয়েও অনেকটা দ্বিধাদ্বন্ধে রয়েছেন প্রার্থীরা। কারণ- গেল বছরে কমিটি অনুমোদনের পরেই তিনি সিনিয়র সহ-সভাপতি পদ থেকে পদত্যাগ করেন।এরপর জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন একটি মামলায় কাবাবরণ করলে তার অনুপস্থিতিতে নজরুল ইসলামকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হলেও তিনি তা গ্রহণ করেননি।কমিটিকে অযোগ্য বলে এড়িয়ে যান।

এ ব্যাপারে কথা হয় সিলেট জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি (পদত্যাগকারী) নজরুল ইসলামের সাথে। তিনি বলেন ভোট দেবেন কি না, তা এখনও সিদ্ধান্ত নেননি।

সিলেটে ভোটার যারা::
সিলেটসহ মোট ৪ জেলা ও দুই বিশ্ববিদ্যালয়ের সভাপতি,সাধারণ সম্পাদক,সিনিয়র সহ-সভাপতি,যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকবৃন্দ। ইতোমধ্যে ছাত্রদলের কেন্দ্রীয় সংসদ তাদের তালিকাও প্রকাশ করেছে।

কেন্দ্রীয় ছাত্রদলসূত্রে পাওয়া তালিকাতে সিলেট জেলা ছাত্রদলের কাউন্সিলররা হচ্ছেন জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিনার সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন নাদিম সাংগঠনিক সম্পাদক আব্দুল মোতাকাব্বির সাকি।

মহানগর ছাত্রদল থেকে কেন্দ্রীয় কাউন্সিলে যারা ভোট দিবেন তারা হচ্ছেন সভাপতি সুদীপ জ্যোতি এষ সাধারণ সম্পাদক ফজলে রাব্বি আহসান সিনিয়র সহ-সভাপতি তোফায়েল আহমদ যুগ্ম সম্পাদক হোসাইন আহমদ ও সাংগঠনিক সম্পাদক রুবেল ইসলাম।

সুনামগঞ্জ জেলা থেকে কেন্দ্রের কাউন্সিলর হিসেবে ভোট প্রদানের সুযোগ পেয়েছেন সভাপতি রায়হান উদ্দিন সাধারণ সম্পাদক আব্দুল কাদির সোহাগ সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদ যুগ্ম সম্পাদক শাহ মো.ইউসুফ হক ফরহাদ ও সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিব।মৌলভীবাজার জেলার কাউন্সিলরবৃন্দ হচ্ছেন সভাপতি মো.রুবেল মিয়া সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহাগ সিনিয়র সহ-সভাপতি মাজহারুল ইসলাম মহসিন যুগ্ম সম্পাদক মাজেদুল আলম চৌধুরী সাহান ও সাংগঠনিক সম্পাদক ইমামুল হক রিপন।

হবিগঞ্জ জেলার কাউন্সিলরবৃন্দ হচ্ছেন সভাপতি এমদাদুল হক ইমরান সাধারণ সম্পাদক রুবেল আহমেদ চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি জিল্লুর রহমান জিল্লুর,যুগ্ম সম্পাদক মিজানুর রহমান মিজান ও সাংগঠনিক সম্পাদক রাজীব আহমেদ রিংগন।

অন্যদিকে সিলেটের দু’টি সরকারী বিশ্ববিদ্যালয়ের মধ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে কাউন্সিলর হিসেবে তালিকাতে আছেন সভাপতি এম এ রকিব সাধারণ সম্পাদক আসাদ খান সাদি সিনিয়র সহ-সভাপতি শাহাদাত হোসেন টিপু যুগ্ম সম্পাদক সুয়েব খান ও সাংগঠনিক সম্পাদক হাবিব মেহেদী।সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কাউন্সিলরবৃন্দ হচ্ছেন সভাপতি শরীফুল ইসলাম জুনায়েদ সাধারণ সম্পাদক সানাউল হোসেন সনি সিনিয়র সহ-সভাপতি আশরাফুল ইসলাম যুগ্ম সম্পাদক রোকন উদ্দীন ও সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল আহম্মেদ।

Sharing is caring!

Loading...
Open