প্রশাসনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করেছে জকিগঞ্জ উপজেলা প্রশাসন।

সরকারি কর্মসূচি সাথে সামঞ্জস্য রেখে জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় ভাবগম্ভীর পরিবেশে পালনের লক্ষ্যে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী, আধা সরকারী, স্বায়ত্বশাসিত ভবন, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও বেসরকারী ভবন সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা এবং কালো পতাকা উত্তেলন করা হয়েছে।

এ উপলক্ষে সকাল ১০টায় মুক্তিযোদ্ধা সংসদ ভবণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে উপজেলা পরিষদ অভিমূখে শোক র‌্যালী বের করা হয়। শোক র‌্যালীতে নেতৃত্ব দেন জকিগঞ্জ উপজেলা পরিষদের নির্বাহী অফিসার জনাব বিজন কুমার সিংহ।

বেলা ১১টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার বিজন কুমার সিংহ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য বিশিষ্ট অর্থনীতিবিদ ড. আহমদ আল কবির, বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ এর চেয়ারম্যান আলহাজ্ব লোকমান উদ্দীন চৌধুরী, জকিগঞ্জ বিয়ানিবাজার সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার সুদিপ্ত রায়, সহকারি ভূমি কমিশনার ইশতিয়াক ইমন, পৌরসভার মেয়র হাজী খলিল উদ্দীন, ভাইস চেয়ারম্যান আব্দুস সবুর, মাজেদা রওশন শ্যামলী, জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মীর আব্দুন নাসের, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক এমএজি বাবর, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুল আহাদ, উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল আহাদ ও উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি বাবর হোসাইন চৌধুরী।

আলোচনা সভার শেষার্ধে বঙ্গবন্ধু স্মৃতি চারন নিয়ে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও যুব উন্নয়ন দপ্তরের পক্ষ থেকে জাতীয় শোক দিবস উপলক্ষে যুব ঋন বিতরণ করা হয়।

Sharing is caring!

Loading...
Open