দু’দিনের মধ্যে ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে:পরিকল্পনামন্ত্রী


সুরমা টাইমস ডেস্কঃ পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন ডেঙ্গু দুইদিনের মধ্যে সহনশীল পর্যায়ে আসবে বলে আমি আশাবাদী।আমাদের দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দুইদিন আগে চারদিনের সময় বেধে দিয়েছেন ডেঙ্গু নিয়ন্ত্রণের বিষয়ে।তিনি বলেছেন চারদিনের মধ্যে ডেঙ্গু প্রতিরোধের ওষুধ চলে আসবে।এই চার দিনের মধ্যে দুইদিন চলে গেছে।আর আছে দুইদিন বাকি।আশা করছি এই সময়ের মধ্যে ওষুধ আসবে এবং ডেঙ্গুও নিয়ন্ত্রণে আসবে।তিনি শুক্রবার (৯ আগস্ট) দক্ষিণ সুনামগঞ্জের নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ওই কথা বলেন।

মন্ত্রী বলেন ডেঙ্গু শুধু বাংলাদেশের সমস্যা নয়। এই সমস্যা বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। ফিলিপাইনে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।বাংলাদেশের সমস্যা সমাধানে সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন।প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক তদারকি করছেন বিষয়টি নিয়ে।

এমএ মান্নান বলেন দুদিন পর ঈদুল আজহা পালিত হবে। এই সময়ে দেশে হাজার হাজার পশু কোরবানি হবে।এই সময়ের পর ডেঙ্গু আরও ছড়িয়ে পরার উড়িয়ে দেওয়া যায় না। তাই এই সময়টায় সতর্কতার সাথে পশু কোরবানির আয়োজন করতে হবে।যত্রতত্র পশু কোরবানি দিয়ে পরিবেশ যাতে ঝুকিপূর্ণ না হয় সেদিকে সবাইকে নজর রাখার আহ্বান জানান মন্ত্রী।তিনি আরাফাতের ময়দানে পশু কোরবানীর উদাহরণ টেনে বলেন, সেখানে এক সাথে লাখ লাখ পশু কোরবানি হয়।যার ফলে বর্জ ব্যবস্থাপনায় থাকে পরিষ্কার পরিচ্ছন্নতা।আমাদের দেশে দেখা যায়

রাস্তার পাশে যত্রতত্র পশু কোরবানী করতে। যা অত্যন্ত ঝুকিপূর্ণ।বিশেষ করে দেশব্যাপী ডেঙ্গু প্রকোপের মধ্য দিয়ে ওই ধরনের কোরবানী হলে তা হবে অত্যন্ত ঝূকিপূর্ণ।মন্ত্রী বলেন এই অবস্থায় দেশবাসী তথা সিলেটবাসীর কাছে আমি অনুরোধ করবো এবারের কোরবানীর পশু একত্রিত করে তা যেন জবাই করা হয়। এতে বর্জ ব্যবস্থাপনা অত্যন্ত পরিচ্ছন্ন থাকবে। ডেঙ্গু প্রকোপ থেকেও হয়তো আমরা রক্ষা পাব।

Sharing is caring!

Loading...
Open