ঈদুল আজহা উপলক্ষে কোনোভাবে ভাড়া বাড়ানো যাবে না ,ওবায়দুল কাদের


সুরমা টাইমস ডেস্কঃ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কোনোভাবে ভাড়া বাড়ানো যাবে না। ঈদে অতিরিক্ত ভাড়া নেওয়া হলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।সোমবার (৫ আগস্ট) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ সব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ঈদের আগে-পরে সাত দিন সড়কে কাভার্ডভ্যান চলবে না। তবে পশুবাহী ত্রাণবাহী, পচনশীল পণ্যবাহী ও জরুরি ওষুধ সরবরাহের ট্রাক চলাচল করবে। এছাড়া জরুরি প্রয়োজনে রেকার ও হেলিকপ্টার প্রস্তুত রাখা আছে।সেতুমন্ত্রী বলেন সড়ক-মহাসড়কগুলোতে পশুবাহী ট্রাক ও যানবাহন চলাচলের সুযোগ দিতে হবে। কেউ যেন পশুবাহী ট্রাকে চাঁদাবাজি করতে না পারে এবং নির্দিষ্ট বাজারে যেতে বাধা সৃষ্টি করতে না পারে, সেজন্য জেলা ও হাইওয়ে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, ফিটনেসবিহীন গাড়িগুলোর গতি কম। মহাসড়কের যেকোনও জায়গায় থেমে যায়। যার কারণে অন্যান্য গাড়ি চলাচলের গতি কমে যায়। এ কারণে মহাসড়কে কোনও ফিটনেসবিহীন গাড়িতে যাত্রীরা যেন চলাচল না করেন এবং ওই সব গাড়িতে যেন পশু না ওঠানো হয়, সেজন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

ওবায়দুল কাদের আরও বলেন, যানজট এড়াতে ৮, ৯ এবং ১০ আগস্ট এই তিন ধাপে গার্মেন্টসকর্মীদের ছুটি দিতে বিজিএমইকে অনুরোধ করা হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্ত রাস্তাগুলোর কাজ অতিরিক্ত জনবল নিয়ে দ্রুত মেরামত এবং টঙ্গী-গাজীপুর সড়কে বিআরটির কাজ বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

Sharing is caring!

Loading...
Open