একটি খারিজ, আরেকটিতে মন্ত্রণালয়ের অনুমোদন চেয়েছে আদালত,সিলেটে প্রিয়া সাহার বিরুদ্ধে দুই মামলার আবেদন

নিজস্ব প্রতিবেদক:: মার্কিন প্রেসিডেন্টের কাছে নালিশ দেওয়ায় বাংলাদেশি নারী প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে সিলেটে দুটি মামলার আবেদনের মধ্যে একটি খারিজ করে দিয়েছেন আদালত। অপরটিতে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (২১শে জুলাই) সকালে সিলেটের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতে সিলেট মহানগর যুবলীগের আহবায়ক কমিটির সদস্য রিমাদ আহমদ রুবেল একটি ও দুপুরে সিলেটের মহানগর হাকিম ১ম আদালতে ছাত্রলীগের সাবেক নেতা এডভোকেট সারোয়ার মাহমুদ আরকেটি মামলার আবদেন করনে।

যাছাই বাছাই শেষে বিকেলে সারোয়ার মাহমুদের মামলার আবেদন আদালত খারিজ করে দেন বলে জানান তাঁর আইনজীবী কানন আলম।

আদালত সূত্র বলছে, মামলার বাদী সরকারের ক্ষমতাপ্রাপ্ত প্রতিনিধি না হওয়ায় তাঁর মামলা নেওয়ার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

অপরদিকে, রিমাদ আহমদ রুবেলের আবেদন গ্রহণ করে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের অনুমোদন জমা দেওয়ার জন্য বাদীকে একমাসের সময় দিয়েছেন আদালত। রুবেলের আইজীবী তাজউদ্দিন আহমদ এ তথ্য জানিয়েছেন।

মামলাগুলোর এজাহার সূত্রে জানা যায়, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশ সম্পর্কে মিথ্যা ও বানোয়াট তথ্য উপস্থাপন করেছেন প্রিয়া সাহা। যা বিশ্বের কাছে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছে। তাই তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১৬ই জুলাই হোয়াইট হাউসে গিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে অভিযোগ করে প্রিয়া সাহা বলেন, ‘স্যার, আমি বাংলাদেশ থেকে এসেছি। বাংলাদেশে সংখ্যালঘুরা নিপীড়নের শিকার হচ্ছে ও দেশে থাকতে পারছে না।’

তিনি আরও অভিযোগ করেন, তার ঘরবাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে, জমি ছিনিয়ে নেওয়া হয়েছে। তিনি আইনি সুরক্ষা পাননি।

নিপীড়ন থেকে বাঁচতে ট্রাম্পের সহযোগিতা কামনা করেন তিনি।

Sharing is caring!

Loading...
Open