বানিয়াচং উপজেলায় জিপিএ-৫ পায়নি কোনো শিক্ষার্থী

এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে বুধবার (১৭জুলাই)। বানিয়াচং উপজেলায় মোট ৬টি কলেজ থেকে এবারের এইচএসসি পরীক্ষায় মোট ২১৭৫ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে। পাশ করেছে ১২৮৫ জন। পাশের হার ৫৯.০৩%। উপজেলায় জিপিএ-৫ পায় নি কোনো শিক্ষার্থী।

এই উপজেলায় একমাত্র সরকারি জনাব আলী কলেজে ফলাফলে দেখা দিয়েছে চরম বিপর্যয়। এই কলেজ থেকে মোট ৪৪৭ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে পাশ করেছে মাত্র ২১২ জন। অকৃতকার্য হয়েছে ২৩৫ জন। পাশের হার ৪৭.৪২%। শচীন্দ্র ডিগ্রি কলেজ থেকে এবারের এইচএসসি পরীক্ষায় মোট ১০৫৭জন পরীক্ষার্থী অংশ নেয়। এই কলেজ থেকে পাশ করেছে ৬৩৬ জন। অকৃতকার্য হয়েছে ৪২১ জন। পাশের হার ৬০.১৭%। সুফিয়া মতিন মহিলা ডিগ্রি কলেজ থেকে মোট ৩৭০জন পরীক্ষার্থী অংশ নেয়। পাশ করেছে ২৮৫ জন।

অকৃতকার্য হয়েছে ৮৫ জন। এই কলেজে পাশের হার ৭৭.০৩%। বানিয়াচং আইডিয়াল কলেজ থেকে মোট ১৩৪ জন পরীক্ষার্থী এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নেয়। পাশ করেছে ৭৭জন। অকৃতকার্য হয়েছে ৫৭ জন । পাশের হার ৫৭.৪৬%। শেখ সামছুল হক কলেজ থেকে মোট ৯৩ জন পরীক্ষার্থী এবার অংশ গ্রহন করে। এই কলেজ থেকে পাশ করেছে ৩৩ জন। অকৃতকার্য হয়েছে ৬০ জন। পাশের হার ৫৫.৪০%। বক্তারপুর আবুল খায়ের স্কুল এন্ড কলেজ থেকে এবারের এইচএসসি পরীক্ষায় মোট ৭৪জন পরীক্ষার্থী অংশগ্রহন করে। আর পাশ করেছে ৪১জন। অকৃতকার্য হয়েছে ৩৩জন। এই কলেজে পাশের হার ৫৯.০৩%।

অন্যদিকে বানিয়াচংয়ের দুটি মাদরাসা থেকে মোট ৪১ জন পরীক্ষার্থী এবারের আলিম পরীক্ষায় অংশ নেয়। দুটি মাদরাসা থেকে পাশ করেছে ৩৪জন। এখানেও নেই কোনো জিপিএ-৫। পাশের হার ৮২.৯২%। বানিয়াচং সিনিয়ল ফাজিল মাদরাসা থেকে মোট ৩১ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে। এই মাদরাসায় পাশ করেছে ২৭জন। অকৃতকার্য হয়েছে ৪জন। পাশের হার ৮৭.০৯%। বিএসডি মহিলা আলীম মাদরাসা থেকে এবার মোট ১০জন পরীক্ষার্থী অংশগ্রহন করে। পাশ করেছে ৭জন। অকৃতকার্য হয়েছে ৩জন। আর এই মাদরাসায় পাশের হার ৮২.৯২%।বিজ্ঞপ্তি

Sharing is caring!

Loading...
Open