সালুটিকর বাজারে চুরি ঠেকাতে ব্যবসায়ীদের ৬ নির্দেশনা

সাম্প্রতিক সময়ে সিলেটের গোয়াইনঘাট উপজেলার ঐতিহ্যবাহী সালুটিকর বাজারে ঘন ঘন চুরির ঘটনা ঘটেছে। চুরের হাত থেকে বাঁচতে সালুটিকর ব্যবসায়ী সমিতি সাধারণ ব্যবসায়ীদের জন্য ৬ টি নির্দেশনা প্রদান করেছে। শর্ত অমান্যকারীদের উপর রাখা হয়েছে জরিমানা।
সালুটিকর ব্যাবসায়ী সমিতির সভাপতি মো. সিরাজ উদ্দিন ও সাধারণ সম্পাদক আমিনুর রশীদ শামীম সিলেটভিউকে বলেন- চলতি মাসে সালুটিকর বাজারের ব্যবসয়ী ও নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদের সদস্য আজির উদ্দিনের দোকানে প্রবেশ করে নগদ টাকাসহ প্রায় দুই লাখ টাকার মালামাল চুরি করে পালিয়ে যাওয়ার পথে দুইজন চুরকে পুলিশ গ্রেফতার করে। সুনামগঞ্জের ওই দুইজন চুর বর্তমানে জেল হাজতে রয়েছেন।

এ ঘটনার রেশ কাটতে না কাটতেই পুনরায় সালুটিকর বাজারের হোসেন টেলিকমে চুরির ঘটনা ঘটে। হোসেন টেলিকম থেকে নগদ টাকা, মোবাইল, মোবাইলকার্ডসহ প্রায় দেড় লাখ টাকার মালামাল চুরি হয়। এ ঘটনার রহস্য এখনও উদঘাটন হয়নি। পর পর দুটি চুরির ঘটনা ঘটায় ব্যাবসায়ী সমিতির টনক নড়ে।নন্দিরগাওঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, সালুটিকর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর রজিউল্লাহ খানসহ সালুটিকর বাজার ব্যবসায়ী নেতৃবৃন্দসহ নন্দিরগাঁও ইউনিয়ন পরিষদ মিলনায়তনে মতবিনিময় সভায় বসেন। জনপ্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা ও ব্যবসায়ী নেতৃবৃন্দের যৌথ আলোচনা ও পর্যালোচনার ভিত্তিতে সালুটিকর বাজার ব্যাবসায়ীদের জন্য ৬ টি নির্দেশনা আরোপ করা হয়।

শর্তগুলির মধ্যে রয়েছে- ১. প্রত্যেক দোকানের সামন ও পিছনে বৈদ্যুতিক বাল্ব রাতে জ্বালিয়ে রাখতে হবে। ২. রাত সাড়ে ১১টার পর কোন ব্যাবসায়ী সালুটিকর বাজারে অবস্থান করতে পারবেনা। ৩. কোন দোকানের সামনে ময়লা ও আবর্জনার স্তুপ থাকতে পারবেনা। ৪. রাত সাড়ে ১১টার পর বাজারে অবস্থানকারী ব্যক্তিকে বাজারের পাহারাদার অথবা আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আটক করতে পারবেন। ৫. রাত সাড়ে ১১টার পর সালুটিকর সেতু হতে সালুটিকর পেট্রোল পাম্প ও সালুটিকর বাজারে কোন প্রকার যানবাহন পার্কিং করতে পারবেননা। ৬. রাত সাড়ে ১১টার পর কোন ব্যাবসায়ী তার মালিকানাধী দোকানকোটা খুলতে পারবেননা। বিশেষ প্রয়োজন হলে বাজারের পাহারাদার ও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জের অনুমতি নিয়ে খুলতে হবে।এছাড়া শর্ত অমান্যকারীরা ৫ শত টাকা জরিমানা দিতে হবে। বিষয়টি নিশ্চিত করেছেন সালুটিকর বাজার ব্যাবসায়ী সমিতির দপ্তর সম্পাদক মো. আশিক খাঁন।বিজ্ঞপ্তি

Sharing is caring!

Loading...
Open