শিশু ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড চান রওশন এরশাদ

সুরমা টাইমস ডেস্ক ::শিশু ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড চেয়েছেন সংসদের বিরোধীদলীয় উপনেতা রওশন এরশাদ। তিনি বলেন, “আমাদের দেশে আইন আছে। আমাদের সর্বোচ্চ আইন প্রয়োগ করতে হবে। আইনের মধ্যে কোনো ফাঁক রাখা যাবে না। তাই শিশু নির্যাতনকারীদের সরাসরি মৃত্যুদণ্ড দিতে হবে।”

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেলে একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনের সমাপনী বক্তব্যে রওশন এরশাদ একথা বলেন।

রওশন এরশাদ বলেন, “এখন স্কুল, মাদ্রাসা কোনও জায়গায় শিশুরা সুরক্ষিত নয়, নিরাপদ নয়। শিক্ষার্থীদের নুসরাতের মতো জীবন দিতে হলে তা ভীষণ লজ্জা ও দুঃখজনক ব্যাপার। দেশে আইন আছে। সে আইনের প্রয়োগ করা প্রয়োজন। কোনও ফাঁক রাখা যাবে না। সরাসরি মৃত্যুদণ্ড দিতে হবে, যাতে শিশুদের নিরাপদ রাখা যায়।”

বিরোধীদলীয় উপনেতা বলেন, “বাজেট পাসের দিন গ্যাসের দাম বাড়ানো হলো। বাংলাদেশে যখন গ্যাসের দাম বাড়ানো হয়েছে, তখন ভারতে দাম কমানো হয়েছে।” বাংলাদেশে কেন গ্যাসের দাম বাড়ানো হলো, প্রশ্ন তোলেন তিনি।

‘উন্নয়ন চাইলে গ্যাসের দাম বাড়বে’— প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় রওশন এরশাদ বলেন, “আমরা উন্নয়ন চাই, কিন্তু গ্যাসের দাম বাড়াতে চাই না। এটাই আসল কথা। এটা আমার কথা নয়, জনগণের কথা।”

শিক্ষা খাতে বরাদ্দ বাড়ানোর দাবি জানিয়ে তিনি বলেন, “লাখ লাখ জিপিএ-৫ দরকার নেই। দরকার গুণগত মানসম্পন্ন জাতি।”

ভেজাল ওষুধের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে বিরোধীদলীয় উপনেতা বলেন, “বাংলাদেশ থেকে বিশ্বের ১৫১টি দেশে ওষুধ রপ্তানি হয়। কিন্তু দেশের বাজারে ভেজাল, নকল ওষুধ বিক্রি হচ্ছে। আদালত অচিরেই মেয়াদোত্তীর্ণ ওষুধ বাজার থেকে উঠিয়ে নিতে আদেশ দিয়েছিলেন। কিন্তু তা মানা হয়নি। খাদ্যে ভেজাল বন্ধ হয়নি। বাচ্চাদের খাবারের বিষয়ে বিশেষ সতর্ক থাকতে হবে।”

তিনি বলেন, “ডেঙ্গু, ম্যালেরিয়া ছড়িয়ে পড়ছে। সন্ধ্যা হতেই মশার কারণে ব্যতিব্যস্ত থাকতে হয়, বাচ্চারা পড়াশোনা করতে পারে না। এ বিষয়ে সতর্ক থাকতে হবে।”

রওশন বলেন, “স্মার্টফোনের ব্যবহার নিয়ে ছেলেমেয়েরা অন্য একটি জগৎ গড়ে তুলছে। তারা মাদকের মতো আসক্ত হয়ে যাচ্ছে। এ অবস্থা থেকে উত্তরণের রাস্তা খুঁজতে হবে।”

সংবাদকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড দ্রুত বাস্তবায়নের ব্যবস্থা নেওয়ারও দাবি জানান রওশন।

জাতীয় পার্টির আমলে এরশাদ সরকারের বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরেন তিনি বলেন, “জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় নেতা এইচ এম এরশাদ অনেক অসুস্থ। তিনি হাসপাতালে চিকিৎসাধীন।”

এ সময় হুসেইন মুহাম্মদ এরশাদের জন্য সবার কাছে দোয়া চান রওশন।

Sharing is caring!

Loading...
Open