হরতাল এখন আর গণআন্দোলনের অস্ত্র নয়, ওবায়দুল কাদের

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ছবি: সংগৃহীত

 

সুরমা টাইমস ডেস্ক : হরতাল এখন আর গণআন্দোলনের অস্ত্র নয় বলে মন্তব্য করেছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বর্তমানে হরতালকে অস্ত্র হিসেবে ব্যবহার করে গণআন্দোলন করার দিন শেষ হয়ে গেছে।

এটা এখন আর আন্দোলনের কার্যকর কোনো অস্ত্র নয়। দেশের মানুষ বাস্তবতা বোঝে উল্লেখ করে তিনি বলেন, গ্যাসের ব্যয় সমন্বয় করার জন্যই দাম বাড়ানো হয়েছে। তার পরও এখনো ভর্তুকি দিতে হবে।গতকাল রবিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকম-লীর সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

গ্যাসের দাম বৃদ্ধির বিরোধিতা করে গতকাল বাম জোট হরতাল পালন করে। সংবাদ সম্মেলনে এ প্রসঙ্গে প্রশ্ন করা হলে ওই মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, রাজধানীসহ সারাদেশে হরতালের কোনো চিহ্ন নেই।

কিছু এলএনজি ব্যবসায়ীকে সুবিধা দিতেই গ্যাসের দাম বৃদ্ধি করা হয়েছে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, এটা বিরোধী দলের গতানুগতিক বক্তব্য, নতুন কিছু নেই। আরেক প্রশ্নে তিনি বলেন, আমরা ভোটের রাজনীতিতে নেতিবাচক প্রভাব পড়বে তা ভেবে রাজনীতি করি না। সঠিক, বাস্তবসম্মত ও জনস্বার্থের কথা ভেবে আমরা রাজনীতি করি। তিনি বলেন, দেশের অর্থনীতিতে ভারসাম্যপূর্ণ অবস্থার বিষয়টি দেখতে হয়।

আর সে জন্যই সবকিছু মিলিয়ে দেশে সুষম অর্থনৈতিক অবস্থা বিরাজ করছে।আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে বলে বিএনপির বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরাও চাই, বিএনপির নেতারা আন্দোলন করে তাদের নেত্রীকে মুক্ত করে আনুক। তাদের নেত্রীর মুক্তির জন্য তারা রাজপথে ১০ মিনিটের জন্যও আন্দোলন করতে পারেনি।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, একেএম এনামুল হক শামীম, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মারুফা আক্তার পপি প্রমুখ উপস্থিত ছিলেন।

Sharing is caring!

Loading...
Open