গোয়াইনঘাটে ভাঙ্গা ব্রিজ দিয়ে পারাপার করছে যাত্রী সাধারণ, দ্রুত মেরামতের দাবি

সিলেটের গোয়াইনঘাট উপজেলায় সারী-গোয়াইনঘাট সড়কের বার্কিপুর বেইলি ব্রীজ ভেঙ্গে সিমেন্ট বোঝাই একটি ট্রাক খাদে পড়ে গেছে। রোববার সকাল ১১টার দিকে উপজেলার বারকীপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এরপর থেকে ওই সড়ক দিয়ে উপজেলা সদরে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে অত্র এলাকার লোকজন এই ব্রিজের উপর দিয়ে পারাপার করছে। এছাড়া তাদের চলাচলের বিকল্প কোন রাস্তা নেই। বিদায় জীবনের ঝুকি নিয়েই এই ভাঙ্গা ব্রিজের উপর দিয়ে চলাচল করতে হচ্ছে।

স্থানীয় সুত্রে জানা যায়, রোববার সকালে সিলেট শহর থেকে সিমেন্ট বোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্ট- ট- ১৩-৪২৮৫) গোয়াইনঘাট উপজেলা সদরের উদ্দেশ্যে রওয়ানা দেয়। ট্রাকটি সিলেট-তামাবিল মহাসড়ক পাড় হয়ে সারী-গোয়াইনঘাট সড়কের বারকীপুর গ্রাম সংলগ্ন জরাজীর্ণ বেইলি ব্রীজে উঠামাত্রই ব্রীজটি ভেঙ্গে পড়ে যায়। এরপর থেকে ওই সড়ক সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

এ ব্যাপারে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল বলেন, সারী-গোয়াইনঘাট সড়কের বারকীপুরে বেইলি ব্রীজ ভেঙ্গে যাওয়ার খবর পেয়েছি। বিষয়টি সিলেট সড়ক ও জনপথ বিভাগের কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। তিনি আরো বলেন, সামনে সংশ্লিষ্ট ইউনিয়নের উপ-নির্বাচন। তাই যত দ্রæত সম্ভব বেইলি ব্রীজটি মেরামত করে যানবাহন চলাচলের উপযোগি করে তুলতে কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে।

স্থানীয়রা অভিযোগ করে জানান, এক সময় সিলেট শহর থেকে গোয়াইনঘাট উপজেলা সদরে যাতায়তের ক্ষেত্রে একমাত্র রাস্তা হিসেবে সারী-গোয়াইনঘাট সড়কটিই ব্যবহৃত হতো। বর্তমানেও সিলেট-তামাবিল মহাসড়ক থেকে সারীঘাট হয়ে ওই সড়ক ধরে গোয়াইনঘাট উপজেলা সদরে প্রতিদিন যাত্রী ও মালবাহী বিভিন্ন ধরনের শত শত যানবাহন চলাচল করে।

কিন্তু দুঃখের বিষয় হচ্ছে, বারকীপুরের ওই বেইলি ব্রীজটি দীর্ঘদিন থেকেই ক্ষতিগ্রস্থ অবস্থায় ছিল। গত বছরও এই ব্রীজটিতেই সিমেন্ট বোঝাই অপর আরেকটি ট্রাক দুর্ঘটনার কবলে পড়ে। এরপর কর্তৃপক্ষ জোড়াতালি দিয়ে দায়সারাভাবে ব্রীজটি মেরামত করার কারণে বছর না ঘুরতেই আবারও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটলো।বিজ্ঞপ্তি

Sharing is caring!

Loading...
Open