কানাইঘাটে যৌতুক বিহীন গণবিবাহ অনুষ্ঠিত

কানাইঘাট প্রতিনিধি:: কানাইঘাটে যৌতুক বিহীন ২০ দম্পত্তির গণ বিবাহ অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুর ১২ টায় উপজেলার বড়চতুল ইউপি’র চেয়ারম্যান মাওঃ আবুল হোসেনের বাড়িতে চতুর্থবারের মত এ গণ বিয়ের আয়োজন করে ‘ইসলাহুল মুসলিমিন পরিষদ’ বাংলাদেশ। এতে হতদরিদ্র ২০ দম্পত্তির যৌতুক বিহীন গণবিবাহ অনুষ্ঠান সম্পন্ন হয়। গণ বিবাহে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, সাংবাদিক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। তাদের উপস্থিতিতে গণ বিয়ের অনুষ্টানস্থল উৎসব মুখর হয়ে উঠে।

জানা যায়, ইসলাহুল মুসিলিমিনের পক্ষ থেকে যৌতুকবিহীন এ গণবিবাহ অনুষ্ঠানে দরিদ্র পরিবারের ২০ জোড়া নবদম্পত্তি’র প্রত্যেককে তাদের ভরণ পোষনের জন্য ১ টি সেলাই মেশিন, ১ টি ছাগল এবং সংসার সাজানোর বিবাহ উপহার সামগ্রী এবং আর্থিক ভাবে সাবলম্বী হওয়ার জন্য বিভিন্ন সহযোগিতা প্রদান করা হয়। নব দম্পত্তিদের পরিবার ও তাদের স্বজনরা যৌতুক বিহীন বিয়ের আয়োজন ও সংসার সাজানোর জিনিসপত্র পেয়ে আনন্দে অনেকে কেঁদে ফেলেন। গণবিবাহ অনুষ্ঠানে উপস্থিত সবাই এ ধরনের মহতি উদ্যোগ গ্রহণ করায় ইসলাহুল মুসলিমিনের চেয়ারম্যান আল্লামা ফরিদ উদ্দিন মাসুদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং চেয়ারম্যান মাওলানা আবুল হোসাইনের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। এবং যারা দরিদ্রতার কারনে অর্থের অভাবে তাদের ছেলে-মেয়েদের বিয়ে দিতে পারছেন না সমাজ হৈতষী ব্যক্তিবর্গকে এধরনের মহতি উদ্যোগে এগিয়ে আসার আহ্বান জানান।

বড়চতুল ইউপি চেয়ারম্যান মাওলানা আবুল হোসেনের তত্বাবধানে অনুষ্ঠানে উপস্থিত হয়ে যৌতুক বিহীন বিয়েকে সাধুবাদ জানিয়ে বর ও কনে পক্ষের স্বজনদের সাথে শুভেচ্ছা বিনিময় করে বক্তব্য রাখেন কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মুমিন চৌধুরী, কানাইঘাট সার্কেলের সিনিয়র এএসপি আব্দুল করিম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ আব্দুল আহাদ, শাবিপ্রবি কলেজ পরিদর্শক এম তাজিম উদ্দিন।

এ ছাড়াও উপস্থিত ছিলেন কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, দৈনিক সিলেটের দিনরাত পত্রিকার সম্পাদক মুজিবুর রহমান ডালিম, অবসরপ্রাপ্ত শিক্ষক সামছুন নূর, বীরমুিক্তযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন, বীরমুক্তিযোদ্ধা বিশিষ্ট ব্যবসায়ী আওয়ামী লীগ নেতা হাজী বাবুল আহমদ, আব্দুর রশিদ, বিএনপি নেতা আলতাফ হোসেন বিলাল, বড়চতুল ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক রুবেল আহমদ, ইসলাহুল মুসলিমিনের প্রোগ্রাম সহকারী মাওলানা দিদারুল আলম তারেক, মাওঃ বদরুল আলম, মাওঃ আব্দুল কুদ্দুছ, মাওঃ আব্দুর রহমান, মাওঃ নুরুল ইসলাম সহ এলাকার বিভিন্ন সামাজিক,রাজনৈতিক দলের নেতৃবৃন্দ সহ সূধীজন উপস্থিত ছিলেন।

Sharing is caring!

Loading...
Open