ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ উপস্থাপনার আধুনিক কৌশল শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের সংবাদ পাঠকদের নিয়ে ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ উপস্থাপনার আধুনিক কৌশল শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
সংবাদ পাঠক সংসদের আয়োজনে এবং আঞ্চলিক বার্তা সংস্থার সহযোগীতায় শুক্রবার নগরের একটি অভিজাত কনফারেন্স হলে দিন ব্যাপী এই কর্মশালায় অংশ নেন বাংলাদেশ বেতার সিলেটের ৩০ জন সংবাদ পাঠক।
কর্মশালায় প্রশিক্ষক এবং সম্পদ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতার ও টেলিভিশন এর সিনিয়র সংবাদ উপস্থাপক, নিউজ প্রেজেন্টারস সোসাইটি অব বাংলাদেশ এর সভাপতি এবং পদ্মা সেতু প্রকল্পের যুগ্ম সচিব দেওয়ান সাঈদুল হাসান।
সকাল সাড়ে ৯ টায় উদ্বোধনী অন্ষ্ঠুানের মাধ্যমে কর্মশালার শুরু হয়।
সংবাদ পাঠক সংসদ এর সভাপতি প্রফেসর শামীমা চৌধুরীর সভাপতিত্বে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ বেতার সিলেটের আঞ্চলিক পরিচালক ফখরুল আলম ও উপবার্তা নিয়ন্ত্রক সঞ্জয় সরকার। স্বাগত বক্তব্য রাখেন সংবাদ পাঠক এর সাধারন সম্পাদক মু আনোয়ার হোসেন রনি।
কর্মশালায় প্রশিক্ষক দেওয়ান সাঈদুল হাসান বলেন, সংবাদ পাঠকরা রাষ্ট্র, জাতি ও সমাজের কাছে দায়বদ্ধতার দায়িত্ব পালন করেন।সংবাদ পাঠ তাই আজ কেবল মাত্র পাঠ নয়, এটি একটি শিল্প। আর শ্রোতারাই আমাদের প্রান।
তাই সংবাদ পাঠের গুনগত মান উন্নয়নের জন্য তাই নিরন্তর সাধনাও প্রশিক্ষনের প্রয়োজন।
পাঠক সংসদ এর সভাপতি প্রফেসর শামীমা চৌধুরী বলেন প্রতিদিন কত খবর আসে যে কাগজের পাতা ভরে, জীবন পাতার অনেক খবর রয়ে যায় অগোচরে তবুও যা আমাদের দৃষ্টিতে আসে, তা কাগজে লিখে আমরা কন্ঠে ধারন করি, ছড়িয়ে দেই ইথারে, সে খবর গুরুত্বের, তাপর্যের, উন্নয়নের, সতর্কতার।
কর্মশালা শেষে দিন ব্যাপী কর্মশালা শেষে অংশগ্রহন কারীদের মধ্যে অভিজ্ঞান পত্র বিতরন করা হয়। – বিজ্ঞপ্তি

Sharing is caring!

Loading...
Open