দক্ষ কর্মী বিদেশে পাঠালে রেমিটেন্স বাড়বে : গোয়াইনঘাটে প্রতিমন্ত্রী ইমরান

গোয়াইনঘাট প্রতিনিধি :: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, সঠিক প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ কর্মী তৈরি করে বিদেশে পাঠাতে পারলে অধিক রেমিটেন্স ও নিরাপদ কর্মসংস্থান নিশ্চিত করা সম্ভব। এ লক্ষে সরকার বিদেশে দক্ষ কর্মী প্রেরণে নানা কর্মসূচি গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় বিদেশে গমনেচ্ছুক কর্মীদের সচেতন করতেই সারাদেশে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচারণামূলক কর্মসূচী চলছে।

শনিবার ( ৬ই জুলাই) বিকেলে গোয়াইনঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় ও উপজেলা প্রশাসন আয়োজিত ১বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক এক সেমিনারে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেন, প্রবাসীদের বৈধভাবে রেমিটেন্স প্রদানে সরকারের পক্ষ থেকে প্রণোদনা দেওয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রবাস থেকে যারা বৈধ পন্থায় দেশে টাকা পাঠাচ্ছেন তাদেরকে প্রতি ১০০ টাকায় ২ টাকা করে প্রণোদনা দেওয়া হচ্ছে। প্রতিমন্ত্রী হুন্ডিসহ সকল প্রকার অবৈধ পন্থা পরিহার করে প্রবাসীদেরকে বৈধ পথে বিদেশ থেকে টাকা পাঠানোর আহ্বান জানান।

গোয়াইনঘাটের ইউএনও বিশ্বজিত কুমার পালের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের আহ্বায়ক ফারুক আহমদ ও আওয়ামী লীগ নেতা কামরুল হাসানের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম।

এসময় উপস্থিত ছিলেন, জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, গোয়াইনঘাট উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আফিয়া বেগম, সিনিয়র সহকারী পুলিশ সুপার গোয়াইনঘাট সার্কেল মো. নজরুল ইসলাম, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হক, উপজেলা আওয়ামী লীগ নেতা সুভাস চন্দ্র পাল ছানা, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল হক, উপজেলা কৃষি কর্মকর্তা ফারুক হোসাইন, উপজেলা প্রকৌশলী রসেন্দ্র চন্দ্র দেব, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সামছুল আলম, আওয়ামীলীগ নেতা মুজিবুর রহমান মুজিব।

এছাড়া অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শাহাব উদ্দিন, আহমেদ মুস্তাকিন, সদস্য নজরুল ইসলাম, গোলাম কিবরিয়া রাসেল, সুভাস দাস, তাজ উদ্দিন, যুবলীগ নেতা আফাজ উদ্দিন স্বেচ্ছাসেবক লীগ নেতা নজরুল ইসলাম, মহি উদ্দিন মহি, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার, উপজেলা ছাত্রলীগ নেতা মিসবাহ উদ্দিন, আসাদুজ্জামান, গোলাম রব্বানী সুমন, ফয়সাল ইসলাম, মতিউর রহমান দুলাল, আব্দুল মনসুর ডালিম প্রমুখ।

অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী তার ব্যক্তিগত তহবিল থেকে হতদরিদ্র কয়েকটি পরিবার ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদানের চেক প্রদান করেন।

Sharing is caring!

Loading...
Open