মাত্র ১০০ টাকায় পুলিশের চাকুরি পেলেন সিলেটের ৩৪৮ জন চাকুরিপ্রত্যাশী

স্টাফ রিপোর্টার :: মাত্র ১০০ টাকায় পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে চাকুরির জন্য মনোনীত হয়েছেন সিলেট জেলার ৩৪৮ জন চাকুরিপ্রত্যাশী। এদের মধ্যে ২৯৭ জন পুরুষ এবং ৫১ জন নারী চাকুরি পেয়েছেন। সিলেট জেলা পুলিশের জেলা বিশেষ শাখার সহকারী পুলিশ সুপার ও মিডিয়া অফিসার মো. আনিছুর রহমান খান এ তথ্য জানান।

তিনি বলেন, গত ২৯শে জুন সিলেট জেলা পুলিশ লাইন্সে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগের জন্য প্রাথমিক বাছাই প্রক্রিয়া সম্পন্ন হয়। এতে অংশগ্রহণকারী প্রায় সাড়ে ৪হাজার প্রার্থীর মধ্য হতে শারীরিক মাপ ও শিক্ষাগত যোগ্যতার সনদপত্রসহ অন্যান্য কাগজপত্র যাচাই বাছাই শেষে ১৪২১ জন প্রার্থীকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্বাচিত করা হয়।

৩০শে জুন সিলেট পুলিশ লাইন্স স্কুল ও সরকারি আলীয়া মাদ্রাসা কেন্দ্রে এ সকল প্রার্থীদের লিখিত পরীক্ষা গ্রহণ করা হয়। সম্পূর্ণ স্বচ্ছতা, নিরপেক্ষতা ও মেধারভিত্তিতে লিখিত পরীক্ষায় খাতা মূল্যায়ন শেষে ৩ জুলাই সিলেট জেলা পুলিশ লাইন্সে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এতে ৪৬৯ জন প্রার্থী উর্ত্তীণ হয়। একই দিন উর্ত্তীণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা গ্রহণ করা হয়।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের প্রাথমিক বাছাই (শারীরিক, লিখিত ও মৌখিক) এর ফলাফল ঘোষনা করা হয়। যার মধ্যে ২৯৭ জন পুরুষ, ৫১ জন নারীসহ মোট ৩৪৮ জন প্রার্থীকে প্রাথমিকভাবে বাছাই করা হয়। তন্মধ্যে পুরুষ কোটায় সাধারন ২৪২, মুক্তিযোদ্ধার সন্তান ৪২, পোষ্য ০৫, আনসার-ভিডিপি ০৫, উপজাতি ০২ এবং নারী কোটায় সাধারন ৪৩, মুক্তিযোদ্ধার সন্তান ০৬, পোষ্য ০১ ও আনসার ভিডিপি ০১ জনকে মনোনীত করা হয়। পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা হতে প্রেরিত ০১ (এক) জন পুলিশ সুপার ও ০১ (এক) জন অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তা টিআরসি নিয়োগের পুরো প্রক্রিয়া পর্যবেক্ষণ করেন।

ফলাফল প্রকাশের পর সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম বলেন ‘শতভাগ স্বচ্ছতা, নিরপেক্ষতা ও মেধাভিত্তিক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হওয়ায় আমি আল্লাহর দরবারে শুকরিয়া প্রকাশ করছি’। প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীরা মৌলিক প্রশিক্ষণ শেষে দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে পেশাদারিত্বের সহিত আইন-শৃংখলা নিয়ন্ত্রন ও জনকল্যাণমূলক কাজে নিজেদের নিয়োজিত করবে মর্মে আশা প্রকাশ করেন তিনি।

Sharing is caring!

Loading...
Open

Close