বরমচালে বগি উদ্ধার,৮ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভা‌বিক

কুলাউড়া প্রতিনিধি :: কুলাউড়া উপ‌জেলার বরমচাল রেল স্টেশ‌নের পার্শ্বব‌র্তী বড়ছড়া রেল ব্রি‌জের নিচের ক্ষ‌তিগ্রস্থ ট্রে‌নের বগি অপসারণ ক‌রে‌ছে রেল কর্তৃপক্ষ।

এই কাজের জন্য শনিবার (২৯শে জুন) ভোর ৫ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত প্রায় সা‌ড়ে ৮ ঘণ্টা সিলেটের সাথে রেলযোগাযোগ বন্ধ ছি‌লো। বেলা ২ টার দি‌কে সি‌লেট থে‌কে ছে‌ড়ে আসা কালনী এক্স‌প্রেস ট্রেন ২ টার দি‌কে ঢাকার উ‌দ্দে‌শ্যে বরমচাল রেল স্টেশন অ‌তিক্রম করে। এছাড়াও চট্টগ্রাম থে‌কে ছে‌ড়ে আসা উদয়ন এক্স‌প্রেস বেলা ২টা ৪৮ মি‌নি‌টে সি‌লে‌টের উ‌দ্দে‌শ্যে এই স্টেশন অ‌তিক্রম ক‌রে।

বরমচাল স্টেশন মাস্টার শফিকুল ইসলাম এই তথ্য নি‌শ্চিত ক‌রেন।

জানা যায়, গত রবিবার সিলেট আখাউড়া রেল সেকশনে কুলাউড়ার বরমচালের বড়ছড়া রেলসেতুতে মারাত্মক দুর্ঘটনার কবলে পড়ে। এতে ট্রেনে একটি বগি বড়ছড়া রেল সেতুর খালে পড়ে যায়। পরে সোমবার রাতে রেল যোগাযোগ স্বাভাবিক করা হলেও বড়ছড়া ব্রি‌জে হে‌লে পড়া বগিটি উদ্ধার করা হয়নি।

শুক্রবার (২৮শে জুন) বৃষ্টিতে ওই ছড়ায় উজানী ঢলে পানি বেড়ে যাওয়ায় পড়ে থাকা বগিটির জন্য পানি প্রবাহ ব্যাহত হয় এবং রেল সেতুটি আরো বেশি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ ২ ঘণ্টা বন্ধ ছি‌লো।

শনিবার ভোর ৫টা থেকে কোন পূর্ব ঘোষণা ছাড়াই ক্ষতিগ্রস্থ বগিটি উদ্ধারের কাজ শুরু করে রেলওয়ে প্রকৌশল বিভাগ। এতে সকাল থেকে আবারো সারাদেশের সাথে সিলেটের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। রেল যোগাযোগ বন্ধ থাকায় চট্টগ্রাম থেকে সিলেটগামী উদয়ন ট্রেন শমসেরনগর স্টেশনে। ঢাকাগামী কালনী এক্সপ্রেস মাইজগাঁওয়ে, জয়ন্তিকা এক্সপ্রেস সিলেটে এবং ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী পারাবত এক্সপ্রেস শ্রীমঙ্গলে আটকা পড়ে। এতে চরম ভোগান্তিতে পড়েন রেল যাত্রীরা।

বরমচাল স্টেশনে উপস্থিত রেলওয়ে পুর্বাঞ্চল চীফ ম্যাকানিকেল ই‌ঞ্জি‌নিয়ার মিজানুর রহমানের কাছে জানতে চাইলে তি‌নি এ‌বিষ‌য়ে কোন মন্তব্য করতে রা‌জি হন‌নি।

ত‌বে বরমচাল রেল স্টেশন মাস্টার এসব তথ্য নি‌শ্চিত ক‌রে ব‌লেন, উদ্ধার কা‌জের জন্য ট্রেন চলাচল বন্ধ ছি‌লো। এখন ট্রেন চলাচল স্বাভা‌বিক।

Sharing is caring!

Loading...
Open