ট্রেন দুর্ঘটনায় নিহতদের পরিবারকে ১ লাখ দেয়ার ঘোষণা

সুরমা টাইমস ডেস্কঃ কুলাউড়া উপজেলার বরমচালে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহতদের পরিবারকে ১ লাখ এবং আহতদের পরিবারকে ১০ হাজার টাকা করে দেয়ার ঘোষণা দিয়েছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এমপি।

বুধবার (২৬ জুন) সকাল সোয়া ১০ টার দিকে দুর্ঘটনায় আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে দেখতে গিয়ে রেলমন্ত্রী এ অর্থ সহায়তার ঘোষণা দেন। এসময় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপিও উপস্থিত ছিলেন।

রেলমন্ত্রী আরো বলেন- এই দুর্ঘটনায় তদন্ত শুরু হয়েছে। এরই মধ্যে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কোন ত্রুটি বা গাফিলতি হয়েছে কি না তা তদন্ত করে দেখা হবে। তদন্তে দোষী প্রমাণ হলে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা হবে।

এসময় রেলমন্ত্রী দুর্ঘটনার নিহতদের পরিবারের সমবেদনা জানান এবং আহতদের সুচিকিৎসার নিশ্চয়তা দেন। এছাড়া দুর্ঘটনার পর যারা বিভিন্নভাবে সহযোগীতা করেছেন সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন মন্ত্রী।

এসময় ট্রেন দুর্ঘটনায় আহত হয়ে ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন রাজশাহীর দুর্গাপুর উপজেলার রসুলপুর গ্রামের সেলিম রেজা ও বরিশাল শহরের হরিশংকরপুর গ্রামের শরীফ হোসেনের হাতে নগদ ২০ হাজার টাকা আর্থিক সহায়তা তুলে দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন- সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার মো. ইউনুছ রহমান, হাসপাতালের ডিডি ডা. আফসার উদ্দিন, এডি প্রশাসন ডা. আবুল কালাম আজাদ, ডা. সুপার্থ ভট্টাচার্য, সিলেট মেট্রোপলিটন পুলিশের উওরের ডিসি আজবাহার আলী শেখ, কোতয়ালী থানার ওসি সেলিম মিয়া, বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত সভাপতি ভ্রান্তী বালা দেবী, সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক, কোষাধ্যক্ষ নিলুফা ইয়াসমীন, সাংগঠনিক সম্পাদক অরবিন্দু দাস, যুগ্ম সাধারণ সম্পাদক সুলেমান আহমদ, প্রচার সম্পাদক মো. নাজির আলম, সদস্য আব্দুল্লাহ আল মামুন।

এর আগে দুই মন্ত্রী ভোরে ঢাকা থেকে উপবন এক্সপ্রেস ট্রেনে করে সিলেটে এসে পৌঁছান।

Sharing is caring!

Loading...
Open