নগরীতে সিসিকের স্কুলবাস চালু হচ্ছে আজ

নিজস্ব প্রতিবেদক:: সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীতে স্কুলবাস সার্ভিস চালু হচ্ছে আজ রোববার। বিকেল ৪ টায় নগরীর আবদুল মাল আবুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে নিটল-টাটা গ্রুপ আনুষ্ঠানিকভাবে সিলেট সিটি কর্পোরেশনের কাছে বাস হস্তান্তর করবে।

এসময় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, নিটল-টাটা গ্রুপের পোডাক্ট প্রেসিডেন্ট জাফরুল্লাহসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত থাকবেন।

নিটল-টাটা গ্রুপের সিলেট জোনের বাসের কো অর্ডিনেটর শাহ মোহাম্মদ বাহাদুর আলম বলেন, আমরা আগে সিলেট সিটি কর্পোরেশনকে একটি বাস দিয়েছি। আজ রোববার আরও দুটি বাস হস্তান্তর করা হবে। এ স্কুলবাসগুলো আপাতত আমরা পাইলট প্রকল্প হিসেবে পরীক্ষা-নিরীক্ষা করছি।

সিলেট সিটি কর্পোরেশন সূত্রে জানা যায়, প্রথম পর্যায়ে সিলেট সিটি কর্পোরেশন পরিচালিত দুটি বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের পরিবহনের জন্য তিনটি বাস চালু করা হচ্ছে। এ উদ্যোগে সফলতা আসলে নগরীর অন্য স্কুলের শিক্ষার্থীদের জন্যও এই সেবা চালু হবে বলে জানিয়েছে সিসিক কর্তৃপক্ষ।

সিসিক সূত্র আরও জানায়, স্কুল শুরুর আগে ও ছুটির পর শিক্ষার্থীদের আনা-নেয়া করবে সিসিকের বাস। এ জন্য ২৫ সিটের ৩টি বাস চালু করা হচ্ছে। প্রাথমিকভাবে সিলেট সিটি কর্পোরেশন পরিচালিত বিরেশচন্দ্র উচ্চ বিদ্যালয় ও চারাদিঘিরপাড় উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের আনা-নেয়ার কাজে এই বাস ব্যবহার করা হবে। এই দুই বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিনা ভাড়ায় যাতায়াত করতে পারবে। প্রাথমিক উদ্যোগে সফলতা আসলে নগরীর অন্য স্কুলগুলোর জন্যও এ সার্ভিস চালু করা হবে বলে জানায় নগর কর্তৃপক্ষ।

এ ব্যাপারে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, নগরীর স্কুলগামী শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে সিটি কর্পোরেশন থেকে স্কুলবাস সার্ভিস চালু করা হচ্ছে। প্রথম পর্যায়ে সিটি কর্পোরেশনে পরিচালিত দুটি বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের জন্য বাস সার্ভিস চালু হচ্ছে।

Sharing is caring!

Loading...
Open

Close