মনিপুরীরা এখন আর পিছিয়ে পড়া জনগোষ্ঠী নয় – পরিতোষ ঘোষ

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ বলেছেন, মনিপুরীরা এখন আর পিছিয়ে পড়া জনগোষ্ঠী নয়। তারা স্ব স্ব ক্ষেত্রে এখন সব দিক দিয়েই এগিয়ে গেছেন। সরকার এ জনগোষ্ঠীর জন্য সকল ধরনের সুযোগ সুবিধা বৃদ্ধি করেছেন।

গত শুক্রবার দিনব্যাপী নানা কর্মসূচী শেষে বিকেলে বাংলাদেশ মনিপুরী ছাত্র সমিতি আয়োজিত ৩৫তম বার্ষিক সন্মেলন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পরিতোষ ঘোষ এসব কথা বলেন।
সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের হলরুমে মায়ংবম মেমিতার পরিচালনায় আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বামছাস এর সভাপতি এইচ মনিলাল সিংহ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নর্থ ইষ্ট বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস বিভাগের ডীন প্রফেসর ড. তোফায়েল আহমদ, সুনামগঞ্জ জেলা আইণজীবি সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ জিয়াউল ইসলাম, এন এম এডুকেশন ট্রাষ্টের চেয়ারম্যান ও বামছাস এর উপদেষ্টা অধ্যাপক এল নন্দলাল সিংহ এবং বামছাস এর উপদেষ্টা কে এইচ বীরেন্দ্র সিংহ।
বক্তব্য রাখেন বামছাস এর সহ সভাপতি সৌরভ সিংহ, এস প্রদীপ সিংহ, সাধারণ সম্পাদক এস কেশব সিংহ, কোষাধক্ষ্য খৈশনাস রজত সিংহ, সাংগঠনিক সম্পাদক কিষাণ সিংহ, প্রচার সম্পাদক অনিতা সিনহা, মহিলা সম্পাদিকা রুমকি সিনহা, শিক্ষা সম্পাদক ¯স্নেহা সিনহা প্রমুখ।

পরিতোষ ঘোষ আরো বলেন, বাংলাদেশে এক সময় চাকমা উপজাতিরা সবচেয়ে পিছিয়ে ছিল। কিন্তু এখন তারা সবার চেয়ে এগিয়ে। চাকমাদের শিক্ষার হার ৯৫ ভাগ। তিনি বলেন, শিক্ষা হচ্ছে আসল শক্তি। মনিপুরী ছাত্র সমাজ এখন এ শক্তিটুকু কাজে লাগাচ্ছে। ছাত্র সমিতির মাধ্যমে তাদের মধ্যে নেতৃত্ব সৃষ্ঠি হচ্ছে। যে সমাজে নেতৃত্ব সৃষ্ঠি হয় তারা খুব সহজেই এগিয়ে যায়। মনিপুরী সংস্কৃতিকে সমগ্র বাংলাদেশের ঐতিহ্য উল্লেখ্য করে তিনি বলেন, আমরা সকলেই বাংলাদেশের নাগরিক। সে চিন্তা মাথায় রাখতে হবে। মনিপুরীরা শিক্ষা, চাকুরী সকল ক্ষেত্রে দিনদিন এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
এর আগে সকাল ৮ টায় জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্ভোধন হয়। সকাল সাড়ে আটটায় র‌্যালী, ৯ টায় কর্মীসভা ও স¤েœলন, ১০ টায় গানের প্রতিযোগীতা এবং সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। – বিজ্ঞপ্তি

Sharing is caring!

Loading...
Open