ঢাকা-সিলেট মহাসড়ক চালু হতে কমপক্ষে আরো ১০ দিন সময় লাগবে!

সুরমা টাইমস ডেস্ক :: ব্রাহ্মণবাড়িয়া সরাইলে শাহবাজপুরে তিতাস নদীর ওপর সেতুর ভেঙে যাওয়ায় বন্ধ রয়েছে ঢাকা-সিলেট মহাসড়কে ভারী যানবাহন চলাচল। গতকাল থেবে শুরু হয়েছে সেতুটির ভেঙ্গে যাওয়া অংশের মেরামত কাজ। তবে, এ কাজ শেষ হতে অন্তত ১০ দিন সময় লাগবে বলে জানিয়েছেন জেলা সড়ক ও জনপদ বিভাগ।

তাই এই ১০ দিনে ঢাকা-সিলেট মহাসড়কে ভারী যানবাহন চলাচল সম্ভব হবে না। তবে, এ সমস্যা থেকে কিছুটা স্বস্তি পেতে তিতাস নদীতে ফেরি চালু করার জন্য উদ্যোগ নিয়েছে সড়ক ও জনপদ বিভাগ।

সড়ক ও জনপদ সুত্র জানিয়েছে- ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে শাহবাজপুরে তিতাস নদীর সেতু এলাকায় ফেরিতে যানবাহন উঠার জন্য এপ্রোচ এবং ঘাট নেই। এপ্রোচ এবং ঘাট তৈরির কাজও শুরু করেছেন তারা। একই সাথে নারায়ণগঞ্জ জেলা থেকে একটি ফেরি ইতিমধ্যে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে তিতাস নদীর উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে।

এই ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগ, ব্রাহ্মণবাড়িয়ার নির্বাহী প্রকৌশলী শামীম আল মামুন জানান- ঢাকা-সিলেট মহাসড়কে চলাচল স্বাভাবিক হতে আরও কমপক্ষে ১০ দিন সময় লাগবে। পাশপাশি বিকল্প হিসাবে ফেরি ব্যবস্থা করা হয়েছে। ২/১ দিনের মধ্যে একটি ফেরি কার্যক্রম শুরু করবে।

Sharing is caring!

Loading...
Open

Close