ফেসবুকে বিতর্কিত পোস্ট করার অভিযোগে শিক্ষক গ্রেপ্তার

কুলাউড়া প্রতিনিধি :ফেসবুকে ধর্ম নিয়ে বিতর্কিত পোস্ট দেওয়ার অভিযোগে শ্রীধাম দেবনাথ (২৭) নামে স্কুলের খণ্ডকালীন এক শিক্ষককে আটক করেছে পুলিশ। শনিবার (২২ জুন) বিকেল ৪টার দিকে মৌলভীবাজারের রাজনগর উপজেলা থেকে তাকে গ্রেপ্তার করে কুলাউড়া থানা পুলিশ।

শ্রীধাম দেবনাথ উপজেলার বরমচাল স্কুল এন্ড কলেজেরে খণ্ডকালীন শিক্ষকের দায়িত্ব পালন করছিলেন। এদিকে ধর্ম নিয়ে বিতর্কিত পোস্ট দেওয়ার অভিযোগ উঠায় শ্রীধামকে বরমচাল স্কুল এন্ড কলেজেরে খণ্ডকালীন শিক্ষকের দায়িত্ব থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানান ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ ফজলুল হক।

সূত্রে জানা যায়, বরমচাল স্কুল এন্ড কলেজেরে খণ্ডকালীন শিক্ষক শ্রীধাম দেবনাথ কিছুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘সনাতনী যোদ্ধা’ নামক একটি পেইজ থেকে ইসলাম ধর্ম নিয়ে অবমাননাকর ও অশ্লীল পোস্ট নিজের শ্রীধাম নাথ নামের আইডিতে শেয়ার করেন। এনিয়ে স্থানীয়দের মধ্যে উত্তেজনা দেখা দেয়। একজন শিক্ষক হয়ে এমন অশ্লীল ও ধর্মীয় উস্কানিমূলক পোস্ট শেয়ার করায় বরমচাল স্কুল এন্ড কলেজেরে শিক্ষক এবং ম্যানেজিং কমিটির সদস্যরা বিব্রতকর পরিস্থিতিতে পড়েন।

পরে শনিবার (২২ জুন) বরমচাল স্কুল এন্ড কলেজেরে গভর্নিং কমিটির জরুরী সভা আহ্বান করা হয় এবং সভায় শ্রীধামকে খন্ডকালীন শিক্ষকের দায়িত্ব থেকে বহিষ্কার করা হয়। এদিকে এ ঘটনায় কুলাউড়া থানায় একটি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়। মামলার প্রেক্ষিতে পুলিশ শ্রীধামকে তাঁর বাড়ি রাজনগর উপজেলা থেকে গ্রেপ্তার করে ।

এ ব্যাপারে কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াদৌস হাসান বলেন, “ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় শ্রীধামকে গ্রেপ্তার করা হয়েছে এবং মৌলভীবাজার জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

Sharing is caring!

Loading...
Open