সুনামগঞ্জ সড়কে ধর্মঘটে অনড় পরিবহন ব্যবসায়ীরা

সুরমা টাইমস ডেস্কঃ নানা মহলের সমালোচনা সত্ত্বেও সিলেট-সুনামগঞ্জ রুটে বিআরটিসি’র বাস বন্ধের দাবিতে ধর্মঘটের সিদ্ধান্তে অনড় রয়েছে জেলা সড়ক পরিবহণ মালিক শ্রমিক সমিতি। তবে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর কারণে ধর্মঘট একািদন পিছিয়েছে তারা।

এদিকে, ধর্মঘটকে অনৈতিক দাবি করে সিলেট ও সুনামগঞ্জের নাগরিক সমাজ কয়েকদিন ধরে বিক্ষোভ করে আসছেন। তারা ধর্মঘট প্রতাহার ও সিলেট-সুনামগঞ্জ রুটে বিআরটিসির বাস বৃদ্ধির দাবি জানাচ্ছেন। তবে এসব বিক্ষোভ আর সমালোচনা সত্ত্বেও ধর্মঘট থেকে পিছু হটেনি পরিবহন ব্যবসায়ীরা।

আগামী ২৩ জুন সিলেট বিভাগে ৭২ ঘণ্টার কালের ধর্মঘটের ডাক দিয়েছিলো জেলা সড়ক পরিবহণ মালিক শ্রমিক সমিতি। তবে ২৩ তারিখ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী হওয়ায় পরিবহন ধর্মঘট শুরুর তারিখ একদিন পিছিয়ে দিয়ে ২৪ তারিখ থেকে শুরু করবে বলে নতুন করে ঘোষণা দেন মালিক শ্রমিকরা।

এ ব্যাপারে বিষয়টি সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক বলেন, “আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর কারণে ২৩ জুনের পরিবর্তে ২৪ জুন থেকে ধর্মঘট পালন করা হবে। এ ধর্মঘট হবে ৭২ ঘণ্টার।”

এদিকে পরিবহণ সেক্টরের এমন কর্মসূচীর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সিলেট ও সুনামগঞ্জের নাগরিক সমাজ কয়েকদিন ধরে আন্দোলন করে আসছে। আন্দোলন থেকে অনতিবিলম্বে পরিবহণ মালিক শ্রমিকদের ডাকা আহুত ধর্মঘট প্রত্যাহারের জোর দাবি জানান এবং সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসির বাস চালুর বিষয়টি সাধুবাদ জানিয়ে এ সড়কে বিআরটিসির আরো বাড়ানোর দাবি জানিয়েছেন সর্বস্তরের মানুষ। অন্যদিকে ধর্মঘটকে অন্যায্য দাবি করে এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনকেও আহবান জানিয়েছেন সচেতন মানুষ।

প্রসঙ্গত, যাত্রী দূর্ভোগ কমাতে চলতি বছরের ৩ জুন সিলেট-সুনামগঞ্জ রুটে নন এসি বাস সার্ভিস চালু করে বিআরটিসি। এরই ধারাবাহিকতায় একই রুটে বুধবার (১৯ জুন) শীততাপ নিয়ন্ত্রিত (এসি বাস) চালু করে সরকারী এ প্রতিষ্ঠানটি।

Sharing is caring!

Loading...
Open