শ্রীমঙ্গল উপজেলায় বিদ্যুৎ বিভ্রাট: প্রাণ গেল ১২ হাজার ব্রয়লার মুরগীর


শ্রীমঙ্গল প্রতিনিধি : মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় বিদ্যুৎ বিভ্রাটের কারণে প্রায় ১২ হাজার ব্রয়লার মুরগী মারা গেছে ৷ মঙ্গলবার (১৮ জুন) সকাল থেকে পুরো উপজেলায় বিদ্যুৎ না থাকায় একদিনেই সারা উপজেলায় ১২ হাজারের অধিক ব্রয়লার মুরগীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে শ্রীমঙ্গল পোল্ট্রি ফার্ম এসোসিয়েশন।

উপজেলায় মঙ্গলবার সকাল ৮ থেকে বিকেল ৪ টা পর্যন্ত বৈদ্যুতিক লাইন এর জরুরী মেরামত কাজের জন্য বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখে মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি। এসময় উপজেলার কোথায়ও বিদ্যুৎ ছিল না। তাপদাহ ও বিদ্যুৎ না থাকায় হিট স্ট্রোকে এত বিশাল ব্রয়লার মুরগীর প্রাণহানি হয় বলে খামারীরা জানিয়েছেন৷

শ্রীমঙ্গল পোল্ট্রি ফার্ম এসোসিয়েশনের সভাপতি হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন জানান, “বিদ্যুৎ না থাকার জন্য ব্রয়লার মুরগীর মৃত্যুতে তাদের ২৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।”

তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, “পল্লী বিদ্যুৎ সমিতি থেকে প্রতিটি খামারে অধিক বিলের শিল্প মিটার স্থাপন করে উচ্চহারে বিল নিচ্ছে ঠিকই কিন্তু তাদের এই বিশাল ক্ষতির দায়ভার কেন নেবে না?”

আগামীতে রাতের বেলায় মেরামতের কাজ সম্পাদন করা যায় কিনা সে বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কে ভেবে দেখতে বলেন তারা। তারা আরও জানান, ব্রয়লার মুরগীর বাজারদর এমনিতেই নিম্নমুখী এবং বেশীরভাগ খামারই ব্যাংক ঋণ নিয়ে গড়ে ওঠায় তারা এখন দেউলিয়া হওয়ার পথে ৷এদিকে মঙ্গলবার সন্ধ্যার পর উপজেলার সিরাজনগর গ্রামে বিসমিল্লাহ পোল্ট্রি ফার্ম পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।

এ ব্যাপারে তিনি জানান, তাদের এ বিপুল ক্ষতিতে নূন্যতম কোন সহযোগিতা করা যায় কিনা আমি ব্যক্তিগত ভাবে চেষ্টা করব এবং তিনি ওই সময়ে পোল্ট্রি ফার্ম এসোসিয়েশনের সভাপতি হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেনকে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে এ ব্যাপারে আবেদনের পরামর্শ দেন।

Sharing is caring!

Loading...
Open