গোলাপগঞ্জে প্রাইভেট কার নিয়ে ছিনতাই করতে গিয়ে আটক ১

গোলাপগঞ্জ প্রতিনধি ::গোলাপগঞ্জ চৌমুহনী থেকে মহিলার টাকা ছিনতাই করে পালিয়ে যাওয়ার পথে এক ছিনতাইকারী ও তাদের ব্যবহৃত কার আটক করেছে জনতা। ব্যাংক থেকে টাকা উত্তোলন করে নিজ বাড়ীতে যাওয়ার পথে মহিলাকে ছিনতাইকারী চক্র ঘিরে ধরে নিজেদেরকে পীর দরবেশের সন্তান পরিচয় দিয়ে টাকাগুলো নিয়ে যায়। অতীতেও এভাবে অনেক ঘটনা একই স্থানে ঘটেছে বলে অনেকে জানান। বিষয়টি গোলাপগঞ্জ বাজার এলাকায় সর্বমহলে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে প্রাপ্ত সংবাদে জানা যায়।
গতকাল রোববার দুপুর সাড়ে ১২টায় গোলাপগঞ্জ উপজেলার ফুলবাড়ী ইউনিয়নের হাজীপুর শুকনা গ্রামের আব্দুল মতিনের স্ত্রী চৌমুনীস্থ নূর ম্যানশনের একটি ব্যাংক থেকে টাকা উত্তোলন করে নিজ বাড়ী যাওয়ার পথে নূর ম্যানশনের সামনে গাড়ীর জন্য অপেক্ষা কালীন সময়ে তিন জন প্রতারক মহিলাকে খালা সম্বোধন কাছে আসে। এসময় তাদের একজন অন্যজনের পরিচয় দিতে গিয়ে বলে তিনি পীর সাহেবের পুত্র। তিনি আপনার টাকাগুলাতে ফু দিলে টাকার পরিমাণ বেড়ে যাবে। সহজ সরল মনে বৃদ্ধ মহিলা হাতের ভ্যানেটি ব্যাগের চেইন খোলে দিলে প্রতারকরা টাকাগুলা নিয়ে দ্রুত একটি কার যোগে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা দেয়। মহিলার ব্যাগে ১ লক্ষ ১৪ হাজার টাকা ছিল বলে তিনি জানান।

বিষয়টি জানাজানি হলে স্থানীয় লোকজন মোবাইল ফোনের মাধ্যমে ম্যাসেজ পাঠাতে থাকলে কারটি আটকানোর জন্য প্রথমে ফুলবাড়ী ইউনিয়ন অফিসে সামনে ব্যারিকেড দেয়া হয়, এই ব্যারিকেড ভেঙ্গে ছিনতাইকারীরা আরো অগ্রসর হতে থাকলে হেতিমগঞ্জ বাজারের পশ্চিমে তাদেরকে আটক করতে চাইলে দুজন পালিয়ে যায়। এসময় তাদের ব্যবহৃত কার ঢাকা মেট্রো গ ১৩-০০৩০ গাড়ীসহ ছিনতাইকারী মৌলভীবাজার জেলার সদর থানার গীর্জাপাড়া গ্রামের মৃত এলাইছ মিয়ার পুত্র নায়েব আলী(৪২) কে জনতা হাতে নাতে আটক করে। তবে টাকা উদ্ধার করা যায়নি। পরে পুলিশ সেখান থেকে ছিনতাইকারী নায়েব আলীকে থানায় নিয়ে আসা হয়।

এব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানায় একটি মামলা হয়েছে বলে জানাযায়। অনেকের অভিযোগ এ ঘটনার সঙ্গে স্থানীয় চক্র জড়িত থাকতে পারে। ধৃত ছিনতাইকারী নায়েব আলীর তথ্যে জানা যায় যারা তার সঙ্গে ছিল তাদের বাড়ীও মৌলভীবাজার জেলায়। স্থানীয় লোকজনের অভিমত স্থানীয় প্রতারক চক্রের সহয়তায় অস্থানীয়রা এক কাজ করেছে। পুলিশ এব্যাপারে আরো তৎপর হওয়ার জন্য বিভিন্ন মহলের পক্ষ থেকে জোরালো দাবী জানানো হয়েছে।

Sharing is caring!

Loading...
Open