সিলেট সেনানিবাসে আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস উদযাপন

সুরমা টাইমস ডেস্ক:: জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত সদস্যরা বৈশ্বিক শান্তি প্রতিষ্ঠার জন্য যে আত্মত্যাগ করেছেন তা স্মরণীয় করে রাখতে সারাবিশ্বের মতো সিলেটে আন্তর্জাতিক শান্তিরক্ষা দিবস উদযাপিত হয়েছে।

বুধবার দিবসটি উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী সিলেট এরিয়া ও ১৭ পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনায় সেনানিবাসের শহীদ মেজর কাজী মোসাদ্দেক হোসেন মাল্টিপারপাস হল- এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী ও পুলিশের যে সকল সদস্য জাতিসংঘের বিভিন্ন মিশনে দায়িত্ব পালনকালে শহীদ বা পঙ্গুত্ব বরণ করেছেন তাদেরকে এবং তাদের পরিবারকে সম্মান জানানো হয়।

এর আগে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন অনুষ্ঠানে প্রধান অতিথি ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও সিলেটের এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম শামিম উজ জামান, বিএসপি, এনডিসি, পিএসসিসহ আগত অতিথিরা।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেটের ডিআইজি মো. কামরুল আহসান, বিমানবাহিনীর প্রতিনিধি ক্যাপ্টেন আবু জাহিদ, জাতিসংঘের প্রতিনিধি এ এ কামরুল এ এ কামরুল আলম অনুষ্ঠানে বক্তব্য রাখেন। তারা জাতিসংঘ মিশনে নিজ নিজ বাহিনী ও প্রতিষ্ঠানের অবদানের কথা তুলে ধরেন।

এসময় সিলেট মহানগর পুলিশ কমিশনার মো. গোলাম কিবরিয়াসহ সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা, পুলিশ কর্মকর্তা, গণমাধ্যমের সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য রাখেন ১৭ আর্টিলারি ব্রিগেড কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল তায়েফ উল হক।

Sharing is caring!

Loading...
Open

Close