হিজড়া জগনোষ্ঠীকে মর্যাদার সহিত সমাজে বসবাস করাতে সবাইকে এগিয়ে আসতে হবে


রোটারী ইন্টারন্যাশনাল ড্রিষ্টিক্ট ৩২৮২ বাংলাদেশের গভর্ণর ইলেক্ট রোটারিয়ান কর্ণেল (অব.) প্রিন্সিপাল আতাউর রহমান পীর বলেছেন, হিজড়ারা আমাদেরই কারো ভাই, কারো বোন।

এরা আমাদের মতোই মানুষ। সমাজে মর্যাদার সহিত বসবাস করা তাদের অধিকার। পরিবার ও সমাজের সচেতন জনগোষ্ঠীর সহযোগিতায় তাদেরকে ভালো কর্মসংস্থানের সুযোগ করে দিয়ে কাজে লাগানো যেতে পারে। এতে করে তারা নিজেরা ও নিজেদের ভরণ-পোষণের জন্য কাজ করতে উৎসাহিত হবে।

তিনি বৃহস্পতিবার রোটারী ক্লাব অব মেট্রোপলিটন সিলেট আয়োজিত হিজড়া জনগোষ্ঠীকে মাসব্যাপী সেলাই, বুটিক প্রশিক্ষণ কর্মসূচীর সমাপনী অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন।

ক্লাব প্রেসিডেন্ট রোটা: আবু সুফিয়ানের সভাপতিত্বে ও ক্লাব সেক্রেটারী ইকবাল হোসেনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এস্যাইন এসিসট্যান্ট গভর্ণর রোটা: আজিজুর রহমান, ক্লাব ভাইস প্রেসিডেন্ট রোটা: রেহান উদ্দিন রায়হান, ক্লাব ডাইরেক্টর ইঞ্জিনিয়ার ময়নুল ইসলাম ও আসাদুজ্জামান রনি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, হিজড়া জনগোষ্ঠী পুনবার্সনে নারী উদ্যোক্তা শাহিদা শিকদার। অনুষ্ঠানে ২৫জন হিজড়াকে কর্মসংস্থানের জন্য নগদ অর্থ অনুদান দেওয়া হয়।বিজ্ঞপ্তি

Sharing is caring!

Loading...
Open