নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এ উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানি প্রতিরোধ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

মহামান্য সুপ্রীম কোর্টের আদেশ এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের নির্দেশনার প্রেক্ষিতে উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানি প্রতিরোধ বিষয়ে এক আলোচনা সভা ১০ এপ্রিল, ২০১৯ তারিখে দুপুর ২ঃ৩০ ঘটিকায় নর্থ ইস্ট ইউনিভর্সিটি বাংলাদেশ-এর অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের যৌন হয়রানি প্রতিরোধ কমিটির উদ্যোগে আয়োজিত উক্ত আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ছাত্রী এবং শিক্ষক-শিক্ষিকাবৃন্দ অংশ গ্রহন করেন।
নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর যৌন হয়রানি প্রতিরোধ কমিটির আহবায়ক ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক নুসরাত রিকজার সভাপতিত্বে আলোচনা সভায় উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানি প্রতিরোধে বিভিন্ন কর্মপন্থা ও শিক্ষার্থীদের সচেনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন বিষয়ের উপর গুরুত্ব দিয়ে আলোচনা করেন এপ্ল্যায়েড সোসিওলোজি ও সোস্যাল ওয়ার্ক বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ তানভীর আহমেদ চৌধুরী এবং ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক তাহারাত নেওয়াজ। আলোচনা সভায় উপস্থিত ছাত্রীরাও উক্ত বিষয়ে তাঁেদর সুচিন্তিত মতামত ও পরামর্শ তুলে ধরেন। সভায় উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানি প্রতিারোধ ও প্রতিকারের বিষয়ে এক ডকুমেন্টারী প্রদর্শিত হয়।
উল্লেখ্য এই আলোচনা সভা উপর্যুক্ত বিষয়ে মহামান্য সুপ্রীম কোর্টের আদেশ এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশিনের নির্দেশনার প্রেক্ষিতে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর ধারাবাহিক বিভিন্ন কার্যক্রমের অংশ।
-বিজ্ঞপ্তি

Sharing is caring!

Loading...
Open